রাজধানীতে পৃথক ঘটনায় দুজনের অস্বাভাবিক মৃত্যু

আগের সংবাদ

সিসিক মেয়রের প্রতি প্রধানমন্ত্রী : মেয়র নয়, সেবক হিসেবে কাজ কর

পরের সংবাদ

ঢাকা কেন্দ্রীয় কারাগারে অন্তরীণ তিন কয়েদির হাসপাতালে মৃতু্যু

প্রকাশিত: জুন ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি : ঢাকা কেন্দ্রীয় কারাগারে অন্তরীণ বিডিআর বিদ্রোহ ও মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিসহ একদিনে তিন কয়েদির চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে মৃত্যু হয়েছে। মৃতরা হলেন- আ. ওয়াদুদ (৫২), রাসেল (৩৪) ও মাসুম মাতুব্বর ওরফে মাসুম (৪২)।
এদের মধ্যে আ. ওয়াদুদ সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বালিজুরি এলাকার নুরুল আমিনের ছেলে। তিনি বিডিআর বিদ্রোহ মামলায় ১৬ বছর কারাভোগের দণ্ডপ্রাপ্ত হয়ে কারাগারে বন্দি ছিলেন। অস্বাভাবিক রক্তচাপ, ডায়াবেটিস ও শ্বাসকষ্টসহ বিভিন্ন রোগের চিকিৎসার জন্য জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত শুক্রবার মধ্যরাতে তিনি মারা যান।
এছাড়া গতকাল শনিবার সকালে মারামারি মামলায় আটক শরীয়তপুরের নড়িয়ার আব্দুল আজিজ মিয়ার ছেলে রাসেল কারাগারে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নেয়ার পর সকাল সাড়ে ৯টায় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
এর আগে হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত ভোলা সদর থানার চাপ্তা মাতুব্বর বাড়ি এলাকার কাঞ্চন মাতুব্বরের ছেলে মাসুম মাতুব্বর ওরফে মাসুম গতকাল শনিবার ভোর সাড়ে ৫টায় চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান। ঢাকা মেডিকেল কলেজ পুলিশ ফাঁড়ি ইনচার্জ বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার সুভাষ কুমার ঘোষ জানান, বিডিআর বিদ্রোহ মামলার আসামি মোহাম্মদ ওয়াদুদ ১৬ জুন থেকে, হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি মাসুম ১৯ জুন উন্নত চিকিৎসার জন্য কাশিমপুর কারাগার থেকে রেফার্ড হয়ে ঢাকা কেন্দ্রীয় কারাগারের মাধ্যমে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট হাসপাতালে ভর্তি ছিল। এছাড়া রাসেল আগে থেকেই ক্যানসার রোগে আক্রান্ত হয়ে কারাগারে আটক ছিল।
মৃতদের লাশ ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়