রাজধানীতে পৃথক ঘটনায় দুজনের অস্বাভাবিক মৃত্যু

আগের সংবাদ

সিসিক মেয়রের প্রতি প্রধানমন্ত্রী : মেয়র নয়, সেবক হিসেবে কাজ কর

পরের সংবাদ

ইতালির উপকূলে নৌকাডুবি : ৪০ অভিবাসনপ্রত্যাশী নিখোঁজ

প্রকাশিত: জুন ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ইতালির উপকূলে অভিবাসনপ্রত্যাশীদের বহনকারী একটি নৌকা ডুবে গেছে। এ ঘটনায় প্রায় ৪০ জন নিখোঁজ রয়েছে। জাতিসংঘের শরণার্থী সং¯’ার কাছ থেকে পাওয়া তথ্যের বরাত দিয়ে শনিবার বার্তা সং¯’া এএফপির এক প্রতিবেদনে এ কথা বলা হয়েছে।
এতে বলা হয়েছে, ইতালির লাম্পাডুসা দ্বীপের উপকূলীয় এলাকায় অভিবাসনপ্রত্যাশীদের বহনকারী নৌকাটি ¯’ানীয় সময় বৃহস্পতিবার ডুবে যায়। ইতালিতে জাতিসংঘের শরণার্থী সং¯’ার প্রতিনিধি চিয়ারা কারদোলেত্তি জানান, নৌকাডুবির ঘটনায় নিখোঁজ থাকা ব্যক্তিদের মধ্যে অন্তত একটি নবজাতক রয়েছে।
জাতিসংঘের আন্তর্জাতিক অভিবাসন সং¯’ার (আইওএম) মুখপাত্র ফ্ল্যাভিও ডি গিয়াকোমো বলেন, ৪৬ জন আরোহী নিয়ে নৌকাটি তিউনিসিয়া থেকে ছেড়ে আসে। আরোহীরা ক্যামেরুন, বুরকিনা ফাসো ও আইভরি কোস্টের নাগরিক। সমুদ্রে জোরালো বাতাস ও উঁচু ঢেউয়ের কারণে নৌকাটি ডুবে যায় উল্লেখ করে তিনি জানান, বেঁচে থাকা কয়েকজনকে লাম্পাডুসায় নেয়া হয়।
আইওএমের মুখপাত্র আরও জানান, নিখোঁজ ব্যক্তিদের মধ্যে সাতজন নারী ও একজন শিশু রয়েছে। যে কয়েকজন প্রাণে বেঁচে গেছেন তাদের সবাই প্রাপ্তবয়স্ক পুরুষ। তিনি বলেন, ‘আমরা লক্ষ্য করেছি গত নভেম্বর থেকে তিউনিসিয়ান রুটে অভিবাসনপ্রত্যাশীদের আগমন বেড়েছে। তবে এই অভিবাসনপ্রত্যাশীরা তিউনিসিয়া নয়, সাব-সাহারান আফ্রিকার দেশগুলো থেকে আগত।’ মূলত সাব-সাহারান আফ্রিকার দেশগুলো থেকে তিউনিসিয়ায় গিয়ে বৈষম্যের শিকার হওয়া মানুষই জীবনের ঝুঁকি নিয়ে দুর্গম সমুদ্রপথ পাড়ি দিয়ে ইউরোপে ঢুকতে চা”েছ, বলেন আইওএমের মুখপাত্র।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়