প্রিপেইড মিটার স্থাপনে আর্থিক লেনদেন না করার আহ্বান

আগের সংবাদ

হাটে পর্যাপ্ত গরু, দাম চড়া : কেনাবেচা আজ থেকে > শর্ত মানছেন না ইজারাদার > ট্রাক নিয়ে টানাটানি

পরের সংবাদ

তারা গাইতেও পারেন

প্রকাশিত: জুন ২৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

২১ জুন বিশ্বব্যাপী আন্তর্জাতিক সংগীত দিবস হিসেবে পালিত হয়ে থাকে। একবার চোখ বুলিয়ে নেয়া যাক সেই অভিনেতা-অভিনেত্রীদের নামের ওপর, যারা কেবল অভিনয় নয়, সুরে ভর করেও মন জয় করেছেন মানুষের

প্রিয়াঙ্কা চোপড়া
‘দেশি গার্ল’-এর সুরেলা গলার কথা কারোরই অজানা নয়। এই গানই প্রিয়াঙ্কা চোপড়াকে সাহায্য করেছিল বলিউড থেকে হলিউডে পা রাখতে। তার প্রথম গান ছিল, ‘উল্লাথাই কিল্লাতে’। এটি একটি তামিল নাটকে ব্যবহৃত হয়। প্রিয়াঙ্কা অভিনীত ছবি ‘মেরি কম’-এ গানও গেয়েছিলেন তিনি। বলিউডে সেই তার প্রথম গায়িকা হিসেবে ডেবিউ। হলিউডেও একাধিক গান গেয়েছেন তিনি। ‘দিল ধড়কনে দো’ ছবির টাইটেল ট্র্যাক প্রিয়াঙ্কার গাওয়া।

আয়ুষ্মান খুরানা
‘ভিকি ডোনার’ ছবির কথা বললেই মনে পড়ে, ছাদের কার্নিশে বসে গিটার হাতে গান গাইছেন আয়ুষ্মান খুরানা- ‘পানি দা… রঙ দেখকে…’। আর মুগ্ধ হয়ে তা শুনছেন ছবির নায়িকা ইয়ামি গৌতম। কেবল পর্দায় নয়, বাস্তবেও এই গানটি গাওয়া আয়ুষ্মান খুরানারই। সেই গান মন ছুঁয়েছিল দর্শকদের। এর পরে বিভিন্ন ছবিতে ‘সাড্ডি গলি আজা’, ‘ন্যায়না দা কেয়া কসুর’, ‘মিট্টি দি খুসবু’র মন জমাটি গানে তিনি সুরের ম্যাজিকে ভাসিয়েছেন দর্শকদের।
পরিণীতি চোপড়া
দিদির পথে হেঁটেছেন বোন পরিণীতি চোপড়াও। অভিনয়ের পাশাপাশি তিনি একজন যথেষ্ট ভালো সংগীতশিল্পী। তিনি ‘মেরি পেয়ারি বিন্দু’ ছবিটির হাত ধরে বলিউডে অভিনেত্রীর পাশাপাশি সংগীতশিল্পী হিসেবে ডেবিউ করেন। ছবিটি বক্স অফিসে তেমন ব্যবসা না করতে পারলেও গানটি জনপ্রিয় হয়েছিল। এর পর পরিণীতি ‘কেশরী’ ছবিতে ‘তেরি মিট্টি’ গানটি গেয়েছিলেন।

সালমান খান
অভিনয় থেকে শুরু করে আঁকা, প্রযোজনা- সালমান খানের প্রতিভা রয়েছে অনেক দিকেই। তিনি গানও গেয়েছেন একাধিক বলিউড ছবিতে। ‘কিক’ ছবিতে গান গেয়েছেন তিনি। তার গাওয়া ‘ম্যায় হু হিরো তেরা’ গানটি বেশ জনপ্রিয় হয়েছিল দর্শকদের মধ্যে।

আলিয়া ভাট
‘হাইওয়ে’ ছবিটি আবিষ্কার করেছিল এক অন্য আলিয়া ভাটকে। এই ছবিতে যেমন প্রশংসিত হয়েছিল তার অভিনয়, তেমনই এই ছবির হাত ধরে বলিউডে ডেবিউ করেছিলেন তিনি। এ আর রহমানের কম্পোজিশনে গান গেয়েছিলেন আলিয়া। এর পর হাম্পটি শর্মা কি দুলহানিয়া, ও উড়তা পঞ্জাব ছবিতেও সুরে ভর করে দর্শকদের মন ছুঁয়ে গিয়েছিলেন আলিয়া।

ফারহান আখতার
বলিউডে সুরের কথা বললে আর তার কথা না বললে সুরের প্রতি বোধ হয় সুবিচার করা হয় না।
অভিনয় হোক, পরিচালনা হোক বা গান- ফারহান আখতার যেখানেই হাত দিয়েছেন, সোনা ফলিয়েছেন সেখানেই। ‘রক অন’ ছবির একাধিক গান থেকে শুরু করে ‘জিন্দেগি না মিলেগি দোবারা’, ‘শাদি কি সাইড এফেক্টস’, ‘দিল ধড়কনে দো’ ছবির গানগুলো তারই গাওয়া। বারে বারে সুরে সুরে দর্শকদের মন জিতে নিয়েছেন তিনি।

শ্রদ্ধা কাপুর
তার মিষ্টি গলার অনুরাগী অনেকেই। ‘এক ভিলেন’ ছবিতে তার গলায় ‘তেরি গলিয়াঁ’ শোনেননি এমন মানুষ মেলা ভার। বলিউডের অভিনেতা-অভিনেত্রীদের মধ্যে যাদের সুরেলা গলা রয়েছে, তাদের মধ্যে শ্রদ্ধা কাপুর অন্যতম। এবিসিডি-২তে ‘বেজুবান’ গানটির আনপ্লাগড ভার্সনটি গেয়েছিলেন তিনি।

:: মেলা ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়