প্রিপেইড মিটার স্থাপনে আর্থিক লেনদেন না করার আহ্বান

আগের সংবাদ

হাটে পর্যাপ্ত গরু, দাম চড়া : কেনাবেচা আজ থেকে > শর্ত মানছেন না ইজারাদার > ট্রাক নিয়ে টানাটানি

পরের সংবাদ

ইগপা : ঈদযাত্রা নিরাপদ করতে সরকারকেই উদ্যোগ নিতে হবে

প্রকাশিত: জুন ২৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ইসলামিক গণতান্ত্রিক পার্টির (ইগপা) চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য এম এ আউয়াল বলেছেন, আগামী ২৯ জুন পবিত্র ঈদুল আজহা অনুষ্ঠিত হবে। ঈদের আনন্দ উপভোগ করতে দ্রুতই রাজধানী থেকে মানুষ সারাদেশে নিজ নিজ গন্তব্যে যাত্রা শুরু করবেন। তাদের এই যাত্রা যেন নিরাপদ হয়, সেদিকে সরকারকে সর্বোচ্চ খেয়াল রাখতে হবে। একই সঙ্গে কুরবানির চামড়ার সুষ্ঠু বণ্টন ও সুষ্ঠু বাজার দর নির্ধারণে সঠিক উদ্যোগ নিতে হবে। গতকাল শুক্রবার এক বিবৃতিতে এসব কথা বলেন তিনি।
এম এ আউয়াল বলেন, বছরের পর বছর ধরে ঈদযাত্রায় শত শত মানুষের প্রাণ যাচ্ছে। মহাসড়ক, আঞ্চলিক মহাসড়কে ধারাবাহিকভাবে এসব দুর্ঘটনা ঘটছে। কিন্তু কোনোভাবেই সরকারকে কার্যকর ব্যবস্থা নিতে দেখা যায়নি।
তিনি বলেন, মহাসড়কে অতিরিক্ত গতি, যানবাহনের গতি প্রতিযোগিতা, ছোট-ছোট অনিরাপদ যানের উপস্থিতি কোনোভাবেই ঠেকানোর ব্যবস্থা করা যায়নি। বিগত বছরগুলো থেকে শিক্ষা নিয়ে এই ঈদে যেন দুর্ঘটনা রোধ করা যায়, একটি প্রাণও যেন না ঝরে, এমন ব্যবস্থা নিতে হবে। আসন্ন কুরবানির ঈদে লাখ লাখ পশু কুরবানি করা হবে।
এসব কুরবানির পশুর চামড়ার পূর্ণ হক দরিদ্র-সম্বলহীন মানুষের। কিন্তু বিগত কয়েক বছর ধরে আমরা দেখে আসছি, নানা কারণে চামড়ার প্রকৃত মূল্য থেকে বঞ্চিত হচ্ছে মানুষ।
কুরবানির পশুর চামড়া নিয়ে কুচক্রিমহল যেন চক্রান্ত করতে না পারে, এ বিষয়ে সরকারকে সতর্ক থাকতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়