শিশুশ্রম নিরসনে সমন্বিত পদক্ষেপের আহ্বান

আগের সংবাদ

ভারত-আমেরিকার বৈচিত্র্যময় অংশীদারত্ব গড়ার প্রত্যয় : হোয়াইট হাউসে মোদি-বাইডেন বৈঠক শেষে যৌথ ঘোষণা

পরের সংবাদ

মাগুরা পৌরসভায় ৭৪ কোটি টাকার বাজেট উপস্থাপন

প্রকাশিত: জুন ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

মাগুরা প্রতিনিধি : মাগুরা পৌরসভার ২০২৩-২৪ অর্থবছরের বাজেট উপস্থাপন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে পৌরসভা মিলনায়তনে মেয়র খুরশিদ হায়দার টুটুল ৭৪ কোটি ৩৮ লাখ ৯ হাজার ৮২০ টাকার বাজেট উপস্থাপন করেন।
বাজেটে রাজস্ব খাতে মোট আয় ধরা হয়েছে ১৫ কোটি ১৬ লাখ ৭৫ হাজার ১৯৩ টাকা, মোট উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ৪১ লাখ ২৬ হাজার টাকা। উন্নয়ন সহায়তা মঞ্জুরী খাত থেকে মোট ব্যয় ধরা হয়েছে ১ কোটি ৬৯ লক্ষ ৫০০ টাকা, প্রকল্প থেকে আয় ধরা হয়েছে ৫৭ কোটি ৫৪ হাজার ৪৩ হাজার ৬৮০ টাকা।
এ বাজেটে মোট ব্যয় ধরা হয়েছে ৭৪ কোটি ৮১ লাখ ৪৫ হাজার ৩৭৩ টাকা। সার্বিক বাজেটে উদ্ধৃত্ত ধরা হয়েছে ৮২ লাখ ১৮ হাজার ৮৬১ টাকা।
বাজেট উপস্থাপনকালে পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুলের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ। বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক শাহাদাত হোসেন। বক্তব্য রাখেন মাগুরা পৌর আওয়ামী লীগের সভাপতি বাকী ইমাম, মাগুরা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শামীম খান, পৌরসভার প্যানেল মেয়র মকবুল হাসান মাকুল, নারীনেত্রী লিপিকা দত্ত, মাগুরা পৌরসভার সচিব রেজাউল ইসলাম, হিসাব রক্ষক উদয় শংকর রায়, সমাজসেবক আবু ইমাম মো. বাকের, সাংবাদিক অধ্যাপক সাইদুর রহমান, শফিকুল ইসলাম, শরীফ তেহরান টুটুল, শেখ ইলিয়াস মিঠুন ও ফয়সাল পারভেজ প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়