শিশুশ্রম নিরসনে সমন্বিত পদক্ষেপের আহ্বান

আগের সংবাদ

ভারত-আমেরিকার বৈচিত্র্যময় অংশীদারত্ব গড়ার প্রত্যয় : হোয়াইট হাউসে মোদি-বাইডেন বৈঠক শেষে যৌথ ঘোষণা

পরের সংবাদ

ফসলি জমির মাটি কেটে জরিমানা গুনলেন ২ জন

প্রকাশিত: জুন ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

হোমনা (কুমিল্লা) প্রতিনিধি : হোমনায় ড্রেজার ও ভেকু দিয়ে অবৈধভাবে ফসলি জমির মাটি কেটে গর্ত করার অপরাধে ইউপি সদস্যসহ দুইজনকে ৩ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
ভ্রাম্যামাণ আদালতের বিচারক ও হোমনা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইউছুফ হাসান গত বুধবার সন্ধ্যায় উপজেলার মীরশিকারি ও হুজুরকান্দি গ্রামের কৃষি জমিতে অভিযান চালিয়ে এ জরিমানা করেন।
অভিযানে উপজেলার ঘাড়মোড়া ইউনিয়নের ৮নং ওয়ার্ডের মেম্বার হুজুরকান্দি গ্রামের মো. ফারুক বুকলকে ৫০ হাজার টাকা এবং মীরশিকারী গ্রামের ফুল মিয়া ভাগনের ছেলে মো. জহিরুল ইসলামকে ৩ লাখ টাকা জরিমানা করা হয়।
সহকারি কমিশনার (ভূমি) ইউছুফ হাসান বলেন, মীরশিকারী ও হুজুরকান্দি গ্রামের ফসলি জমি ড্রেজার ও ভেকু দিয়ে কেটে গর্ত করে পরিবেশ নষ্ট করছে- এমন সংবাদ পেয়ে ওই স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করি। এ সময় সত্যতা পাওয়া যায়।
পরে অপরাধীরা তাদের দোষ স্বীকার ক্ষমা প্রার্থনা করলে তাদের জরিমানা করা হয়। ফসলি জমি ও পরিবেশ রক্ষায় অবৈধভাবে মাটি কাটার বিরুদ্ধে হোমনা উপজেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়