শিশুশ্রম নিরসনে সমন্বিত পদক্ষেপের আহ্বান

আগের সংবাদ

ভারত-আমেরিকার বৈচিত্র্যময় অংশীদারত্ব গড়ার প্রত্যয় : হোয়াইট হাউসে মোদি-বাইডেন বৈঠক শেষে যৌথ ঘোষণা

পরের সংবাদ

পার্বতীপুর : চিনি মজুত করায় বাণিজ্যালয়ের জরিমানা

প্রকাশিত: জুন ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি : অবৈধভাবে বিপুল পরিমাণ চিনি মজুত রাখায় এবং মজুত পণ্যের ক্রয় রশিদ দেখাতে না পারায় পার্বতীপুর প্রেস ক্লাব রোডে অবস্থিত তরঙ্গীনি বাণিজ্যালয়কে ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। গতকাল বৃহস্পতিবার দুপুরে এ অভিযান চালান ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর দিনাজপুরের সহাকারী পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মমতাজ বেগম।
জানা গেছে, শহরের প্রেস ক্লাব রোডে অবস্থিত তরঙ্গীনি বাণিজ্যালয়ের স্বত্বাধিকারী সচিন সরকার দীর্ঘদিন ধরে বিভিন্ন ভোগ্যপণ্য মজুত করে ব্যবসা করে আসছেন।
গোপন তথ্যের ভিত্তিতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ওই বাণিজ্যালয়ে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ চিনি মজুত করা দেখতে পান। মজুত চিনির কোনো ক্রয় রশিদও সচিন সরকার দেখাতে পারেননি।
বিপুল পরিমাণ চিনি অবৈধভাবে মজুত রাখায় এবং ক্রয় রশিদ না থাকার অপরাধে ওই বাণিজ্যালয়ের স্বত্বাধিকারী সচিন সরকারকে ৩০ হাজার টাকা জরিমানা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর দিনাজপুর।
পরে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির অভিযোগে শহরের মেইন রোডে অবস্থিত বিউটি হোটেলের মালিক সাহেব আলীকে ৫ হাজার টাকা জরিমানা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর দিনাজপুরের সহাকারী পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মমতাজ বেগম বলেন, তরঙ্গীনি বাণিজ্যালয়ে বিপুল পরিমাণ চিনি মজুত পাওয়া যায় এবং মজুত চিনির ক্রয় রশিদও দেখাতে না পারায় ওই প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয় এবং মজুত চিনি দ্রুত বিক্রির নির্দেশ দেয়া হয়েছে।
তিনি বলেন, অসাধু কিছু ব্যবসায়ী ভোগ্যপণ্য মজুত রেখে কৃত্রিম সংকট সৃষ্টি করেছে। ফলে বাজারে চিনিসহ কিছু পণ্যের দাম বেড়ে গেছে। বাজার পরিস্থিতি স্বাভাবিক রাখতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়