শিশুশ্রম নিরসনে সমন্বিত পদক্ষেপের আহ্বান

আগের সংবাদ

ভারত-আমেরিকার বৈচিত্র্যময় অংশীদারত্ব গড়ার প্রত্যয় : হোয়াইট হাউসে মোদি-বাইডেন বৈঠক শেষে যৌথ ঘোষণা

পরের সংবাদ

দোহাজারী পৌরনির্বাচন : নৌকা ডোবানোর মতো শক্তিশালী প্রতিদ্ব›দ্বী নেই

প্রকাশিত: জুন ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

আবু তালেব আনচারী, চন্দনাইশ (চট্টগ্রাম) থেকে : আগামী ১৭ জুলাই অনুষ্ঠিত হবে চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভার নির্বাচন। গত ৩১ মে নির্বাচন কমিশন দোহাজারী পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করার পর থেকে মেয়র প্রার্থী নিয়ে বিভিন্ন রাস্তায় হোটেলে চায়ের আড্ডায় একটা আলোচনা ছিল, কে হচ্ছেন দোহাজারী পৌরসভার প্রথম মেয়র। এখন আর সে আলোচনা নেই। নৌকা ডোবানোর মতো শক্তিশালী কোনো প্রার্থী না থাকায় আমেজহীন হয়ে পড়েছে নির্বাচন। বিএনপি, জামায়াত, এলডিপি নির্বাচনে অংশ না নেয়ার ঘোষণা দেয়ায় আওয়ামী লীগের নৌকা প্রতীক সপেতে দৌড়ঝাঁপ শুরু করেছিলেন আওয়ামী লীগের নবীন-প্রবীণ অর্ধ ডজন নেতা। সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে লোকমান হাকিমকে মনোনয়ন দেয়া হয়।
গত ১৮ জুন মনোনয়ন দাখিলের শেষ দিনে ৩ মেয়র প্রার্থী তাদের মনোনয়ন দাখিল করেন। যাাচাই-বাছাইয়ে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আবদুল্লাহ আল নোমান বেগের হলফনামায় মামলাসহ বিভিন্ন তথ্য গোপন করায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়। ফলে মেয়র নির্বাচন নিয়ে সাধারন মানুষের আর কোনো মাথাব্যথা নেই। লোকমান হাকিমের সঙ্গে প্রতিদ্ব›িদ্বতা করার মতো শক্তিশালী কোনো প্রার্থী নেই। মেয়র প্রার্থী নিয়ে কেউ আর ভাবছেন না। কমে গেছে নির্বাচনের আমেজ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়