শিশুশ্রম নিরসনে সমন্বিত পদক্ষেপের আহ্বান

আগের সংবাদ

ভারত-আমেরিকার বৈচিত্র্যময় অংশীদারত্ব গড়ার প্রত্যয় : হোয়াইট হাউসে মোদি-বাইডেন বৈঠক শেষে যৌথ ঘোষণা

পরের সংবাদ

ওয়াইল্ড কার্ড পেলেন ভেনাস

প্রকাশিত: জুন ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : জুলাইয়ে লন্ডনে শুরু হতে যাওয়া বছরের তৃতীয় গ্র্যান্ডস্ল্যাম উইম্বলডনের নারী এককে অংশগ্রহণের ওয়াইল্ড কার্ড পেয়েছেন পাঁচবারের শিরোপাজয়ী ভেনাস উইলিয়ামস।
বেশ কয়েকদিন ধরেই মাঠের বাইরে ছিলেন উইলিয়ামস বোনদের বড় বোন ভেনাস। গত বছর অল ইংল্যান্ড ক্লাবে ভেনাস মিশ্র দ্বৈতে অংশ নিয়েছিলেন। শেষ ২০২১ সালে এককে অংশ নেয়া ভেনাস প্রায় বছর খানেক পর জয় তুলে নিয়ে আবরো উইম্বলডনে খেলার স্বপ্ন দেখছেন। গত সোমবার বার্মিংহ্যাম ডব্লিউটিএ ইভেন্টে ইতালিয়ান ক্যামিলা গিওর্গিকে ৭-৬, ৪-৬, ৭-৬ গেমে পরাজিত করে শেষ ষোলো নিশ্চিত করেছেন ভেনাস। ৪৩তম জন্মদিনের পরদিন তিনি এই জয় তুলে নেন। শেষ ষোলোয় তার প্রতিপক্ষ ডব্লুউটিএ র‌্যাঙ্কিংয়ে দ্বিতীয় স্থানে থাকা জেলেনা ওস্টাপেঙ্কা।
বার্মিংহ্যামে যাবার আগে ভেনাস গত সপ্তাহে নেদারল্যান্ডসে খেলার মাধ্যমে জানুয়ারির পর প্রথম ঘাসের কোর্টের টুর্নামেন্টে অংশ নেন ভেনাস। গিওর্গিওর বিরুদ্ধে তার তিন সেটের জয়টি ছিল ২০১৯ সালের পর প্রথম শীর্ষ ৫০-এর কোনো প্রতিপক্ষের বিপক্ষে প্রথম জয়।
এবারের উইম্বলডনে মোট ১০জন ব্রিটিশ পুরুষ ও নারী খেলোয়াড়কে ওয়াইল্ড কার্ড উপহার দেয় আয়োজক কর্তৃপক্ষ। ভেনাস ছাড়াও যার মধ্যে লিয়াম ব্রুডি ও কেটি বুল্টারও রয়েছেন। এদিকে গতবছর গর্ভধারণের কারণে খেলতে না পারা ইউক্রেনের এলিনা সেভিতোলিনাও এবার মূল ড্রতে অংশ নিচ্ছেন। ২০১৯ সালে উইম্বলডনের সেমিফাইনালে খেলা বিশ্বের তিন নম্বর খেলোয়াড় সেভিতোলিনা অক্টোবরে কন্যা সন্তানের জন্ম দেন।
গতমাসে ফ্রেঞ্চ ওপেনের কোয়ার্টার ফাইনালে খেলেছেন তিনি। এদিকে নারীদের র‌্যাঙ্কিংয়ে বিশ্বের ১২৪ নম্বর খেলোয়াড় বেলজিয়ামের ডেভিড গোফিনকে ২০২২ সালে কোয়ার্টার ফাইনালে খেলার সুবাদে ওয়াইল্ড কার্ড এন্ট্রি দেয়া হয়েছে। অল ইংল্যান্ড ক্লাব নারী বিভাগে একটি ও পুরুষ বিভাগে আরো দুটি ওয়াইল্ড কার্ডের নাম শীঘ্রই ঘোষণা করবে বলে জানিয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়