পাগলায় মানববন্ধন : মন্দিরের জায়গা উদ্ধারের দাবি

আগের সংবাদ

স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে পদক্ষেপ নিতে দ্বিধা করবে না যুক্তরাষ্ট্র : মার্কিন পররাষ্ট্র দপ্তর

পরের সংবাদ

রাজাপুরের বড়ইয়া ইউপি : সব কার্যক্রম থেকে বিরত সদস্যরা

প্রকাশিত: জুন ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি : ঝালকাঠির রাজাপুরে চেয়ারম্যানের স্বেচ্ছচারিতায় ১৫ দিন থেকে সংরক্ষিত মহিলা সদস্যসহ সব ইউপি সদস্যরা ইউনিয়ন পরিষদের কার্যক্রম থেকে বিরত রয়েছেন। উপজেলার ৫নং বড়ইয়া ইউনিয়ন পরিষদে এ অবস্থা বিরাজ করছে।
ইউপি সদস্যরা জানান, ৫নং বড়ইয়া ইউনিয়ন পরিষদে উপকারভোগীদের জন্য সরকারি যেসব বরাদ্দ আসে সব কিছুই চেয়ারম্যান মো. সাহাবউদ্দিন সুরু মিয়া এককভাবেই বণ্টন করে অর্ধেক নিজে রেখে বাকি অর্ধেক ইউপি সদস্যের মাধ্যমে সব ওয়ার্ডের জন্য বণ্টন করতেন। এতে সব ওয়ার্ডে উপকারভোগীদের জন্য যে পরিমাণ বরাদ্দ থাকার কথা তা থেকে কম হয়ে যায়। ফলে উপকারভোগীরা ইউপি সদস্যদের ভুল বোঝেন। চেয়ারম্যান সাহেব পূর্বে কৌঁশলে একজন সদস্যের কাছ থেকে রেজুলেশন বহিতে স্বাক্ষর নিতেন। এমনকি নিয়মনীতির তোয়াক্কা না করে চেয়ারম্যানের সমন্বয়ে প্রতি মাসে পরিষদে যে সভা হওয়ার কথা রয়েছে চেয়ারম্যান ওই সভাও করেন না। বর্তমানে ইউপি সদস্যরা নিজ নিজ ওয়ার্ডের চাহিদা উপস্থাপন না করায় চেয়ারম্যান নিজে একক চাহিদা উপস্থাপন করলেও একটি প্রজেক্ট বাতিল হয়ে যায়। এই চেয়ারম্যানের নেতৃত্বে তারা সামনের কার্যক্রমেও উপস্থিত থাকবেন না বলেও জানান তারা।
চেয়ারম্যান মো. সাহাবউদ্দিন সুরু মিয়া অভিযোগ অস্বীকার করে জানান, কয়েকজন দুষ্ট ইউপি সদস্যদের মাধ্যমে দুই রাগববোয়াল পিছনে বসে কলকাঠি নাড়াচ্ছেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত জাহান খান বলেন, এ বিষয়ে এখন পর্যন্ত কোনো অভিযোগ আসেনি। অভিযোগ আসলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
চেয়ারম্যান ও ইউপি সদস্যদের মধ্যে এমন দ্ব›েদ্বর কারণে ইউনিয়নের উপকারভোগীরা রয়েছে চরম অসুবিধার মধ্যে। সরকারি সব সুযোগ-সুবিধা থেকেও তারা বঞ্চিত হচ্ছেন। ইউপি সদস্যরা উপকারভোগীদের চাহিদা পূরণ করতে না পারায় তাদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়