পাগলায় মানববন্ধন : মন্দিরের জায়গা উদ্ধারের দাবি

আগের সংবাদ

স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে পদক্ষেপ নিতে দ্বিধা করবে না যুক্তরাষ্ট্র : মার্কিন পররাষ্ট্র দপ্তর

পরের সংবাদ

অস্ত্র মামলায় গ্রেপ্তার জামায়াত সেক্রেটারি গোলাম পরওয়ার

প্রকাশিত: জুন ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : পল্টন থানায় দায়ের করা অস্ত্র আইনের মামলায় জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় সেক্রেটারি মিয়া গোলাম পরওয়ারকে গ্রেপ্তার দেখানো হয়েছে। গতকাল বুধবার শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী এ আদেশ করেন।
এরআগে গত ১৩ জুন তাকে এ অস্ত্র মামলায় গ্রেপ্তার দেখানোর আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা পল্টন থানার উপপরিদর্শক মো. সালাহ উদ্দিন কাদের। আবেদনে বলা হয়, ২০২১ সালের ২৬ মার্চ বায়তুল মোকাররম জাতীয় মসজিদে জুমার নামাজ শেষে হেফাজত ইসলামের যুগ্ম-মহাসচিব মাওলানা মামুনুল হকের নেতৃত্বে শীর্ষস্থানীয় জায়ামাত-শিবির-বিএনপি-হেফাজতের নির্দেশে হাজার হাজার নেতাকর্মী মসজিদের সামনে জড় করে। এরপর স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে জাতীয় প্যারেড গ্রাউন্ডে দেশি-বিদেশি সরকার প্রধান ও রাষ্ট্র প্রধানদের অংশগ্রহণে অনুষ্ঠিত কর্মসূচিকে বানচাল করা ও ঢাকাসহ সারাদেশে ব্যাপক তাণ্ডব চালিয়ে নৈরাজ্য সৃষ্টির পরিকল্পনা ও ষড়যন্ত্র করে। বিভিন্ন জায়গায় হামলাও করে তারা। আসামি মিয়া গোলাম পরওয়ার এ ঘটনার সঙ্গে প্রত্যক্ষভাবে জড়িত। তাই এ মামলায় তাকে গ্রেপ্তার করা প্রয়োজন। এদিকে ২০২১ সালের ৬ সেপ্টেম্বর ভাটারা থানার সন্ত্রাসবিরোধী আইনের মামলায় জামায়াত সেক্রেটারি গোলাম পরোয়ারকে গ্রেপ্তার করা হয়। সেই থেকে তিনি কারাগারে আটক আছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়