ঠিকানা নিয়ে ৩২ বার তদন্তে উষ্মা হাইকোর্টের

আগের সংবাদ

সেন্টমার্টিন দ্বীপ লিজ দিয়ে ক্ষমতায় বসবে না আ.লীগ > সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী : অন্য দেশের সঙ্গেও অর্থ বিনিময়ের সুযোগে ব্রিকসে যোগ দেয়ার সিদ্ধান্ত

পরের সংবাদ

বারহাট্টা স্বাস্থ্য কমপ্লেক্স : ৫৮ মিটার সড়কের জন্য রোগীদের চরম দুর্ভোগ

প্রকাশিত: জুন ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বারহাট্টা (নেত্রকোনা) প্রতিনিধি : নেত্রকোনার বারহাট্টা উপজেলার জনসংখ্যা প্রায় দুই লাখের মতো। প্রতিদিন শত শত রোগী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেবা নিতে আসে। কিন্তু বারহাট্টা প্রেস ক্লাব মোড় থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পর্যন্ত মাত্র ৫৮ মিটার সড়ক দীর্ঘদিন ধরে সংস্কার না করায় চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। সড়কটির বিভিন্ন স্থানে পিচ-খোয়া উঠে গেছে বহু আগে। বর্তমানে ছোট-বড় অসংখ্য খানাখন্দ সৃষ্টি হয়েছে। সামান্য বৃষ্টিতেই জমছে পানি। এর ওপর দিয়ে হেলেদুলে ঝুঁকি নিয়ে চলছে যানবাহন। হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগী বিশেষ করে গর্ভবতী, জরুরি অপারেশন ও দুর্ঘটনা কবলিত রোগী জরুরি ভিত্তিতে আনানেয়া খুবই কষ্টকর হয়ে দাঁড়িয়েছে। এমনকি গতকাল সোমবার সকালে একটি অ্যাম্বুলেন্স গর্তে পড়ে যায়। অনেকের সহযোগিতায় অ্যাম্বুলেন্সটিকে উঠানো হয়। সড়কটির দুই পাশে ড্রেনেজ ব্যবস্থা না থাকায় সামান্য বৃষ্টিতে দেখা মিলছে জলবদ্ধতার। এতে সড়কটি দিয়ে যানবাহনের পাশাপাশি পায়ে হেঁটে চলাচল করাও দিন দিন বেশ কষ্টসাধ্য হয়ে পড়ছে। দীর্ঘদিন রাস্তাটি সংস্কার না করায় দিন দিন বাড়ছে জনদুর্ভোগ। বিষয়টি নিয়ে স্থানীয়দের মাঝে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে।
সরজমিনে গিয়ে দেখা যায়, উপজেলা প্রেস ক্লাব মোড় থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পৌঁছানোর রাস্তাটি খানাখন্দের কারণে প্রায় চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।
স্থানীয়রা জানান, রাস্তাটি বেহাল দশায় পরিণত হলেও সংস্কার করার কোনো উদ্যোগ গ্রহণ করেনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এতে প্রতিনিয়তই অসংখ্য রোগী যাতায়াত করতে গিয়ে ভোগান্তি পোহাতে হচ্ছে। বিশেষ করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মুমূর্ষু রোগীদের আনানেয়া করতে চরম ভোগান্তিতে পড়ছেন রোগীর স্বজনরা।
ভোগান্তির কথা স্বীকার করে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোস্তাফিজুর রহমান জানান, স্বাস্থ্য কমপ্লেক্স প্রতিদিন সেবা নিতে আসা শত শত রোগীকে প্রতিনিয়তই চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।
আমি বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেছি। আশা করি কর্তৃপক্ষ দ্রুত সড়কটি সংস্কার করার উদ্যোগ নিবে।
এ বিষয়ে বারহাট্টা উপজেলা এলজিইডির নির্বাহী প্রকৌশলী অমিত চন্দ্র দে বলেন, বারহাট্টা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সড়কটি মাত্র ৫৮ মিটারের। কিন্তু সড়কটির কোনো কোড না থাকায় আমাদের দুর্ভোগ পোহাতে হয়েছে। চিকিৎসা নিতে আসা রোগীদের বেহাল অবস্থা দেখে আমি ব্যক্তিগত উদ্যোগে এলজিইডির সদর দপ্তরে বহুবার গিয়েছি সড়কটির জন্য। বর্তমানে এই সড়কের ফাইলটি এলজিইডি সদর দপ্তরে অনুমোদনের অপেক্ষায় আছে। আশা করি ঈদের পরপরই অনুমোদন হয়ে যাবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়