ঠিকানা নিয়ে ৩২ বার তদন্তে উষ্মা হাইকোর্টের

আগের সংবাদ

সেন্টমার্টিন দ্বীপ লিজ দিয়ে ক্ষমতায় বসবে না আ.লীগ > সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী : অন্য দেশের সঙ্গেও অর্থ বিনিময়ের সুযোগে ব্রিকসে যোগ দেয়ার সিদ্ধান্ত

পরের সংবাদ

ছাগলনাইয়া : কুরবানির জন্য ২০ হাজার পশু প্রস্তুত

প্রকাশিত: জুন ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ছাগলনাইয়া (ফেনী) প্রতিনিধি : আসন্ন ঈদুল আজহায় ছাগলনাইয়া উপজেলায় কুরবানির জন্য প্রায় ২০ হাজার পশু প্রস্তুত করা হয়েছে। প্রাণিসম্পদ অফিসের তথ্যমতে, ছাগলনাইয়া উপজেলায় ৩৩৮টি খামার রয়েছে। কুরবানি উপলক্ষে উপজেলায় এ বছর ১৯ হাজার ৯১৪টি পশু প্রস্তত রয়েছে। গরু খামারিদের কাউন্সিলিং, পরামর্শ ও খামারে খামারে তদারকি করছে প্রাণিসম্পদ অফিস। উপজেলাজুড়ে সপ্তাহে হাতেগোনা ২টি পশুর হাট বসে। কুরবানির হাটের জন্য উপজেলার গবাদিপশুর পাশাপাশি বাইরের এলাকা থেকেও পশু বাজারে আসতে শুরু করেছে। এতে এবারের কুরবানির হাটে পর্যাপ্ত পশু উঠতে পারে বলে মনে করছেন বিভিন্ন হাটের ইজারাদাররা। সব মিলিয়ে কুরবানির চাহিদা অনুযায়ী পশুর ঘাটতি থাকার কথা নয় বলে মন্তব্য করেছেন অনেকে।
ছাগলনাইয়ার জাহান এগ্রো এবারের কুরবানির ঈদের জন্য ৬-৭ মণ ওজনের চার শতাধিক গরু প্রস্তুত করেছে।
উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. রফিকুল ইসলাম বলেন, খামারিদের প্রশিক্ষণ ও পরামর্শ দেয়া হচ্ছে প্রতিনিয়ত। তিনি আরো জানান, গরু, মহিষ, ছাগল ও ভেড়ার ৩৩৮টি খামার রয়েছে উপজেলায়। এছাড়া অনেকে ব্যক্তিগতভাবেও পশু পালন করেন। এবার কুরবানির জন্য ১৯ হাজার ৯১৪টি পশু প্রস্তুত করা হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়