ঠিকানা নিয়ে ৩২ বার তদন্তে উষ্মা হাইকোর্টের

আগের সংবাদ

সেন্টমার্টিন দ্বীপ লিজ দিয়ে ক্ষমতায় বসবে না আ.লীগ > সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী : অন্য দেশের সঙ্গেও অর্থ বিনিময়ের সুযোগে ব্রিকসে যোগ দেয়ার সিদ্ধান্ত

পরের সংবাদ

চরফ্যাশন : পরিবার কল্যাণ কেন্দ্রে ১০০টি স্বাভাবিক প্রসব

প্রকাশিত: জুন ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি : দ্য সুইডিশ পোস্টকোড ফাউন্ডেশনের অর্থায়নে এবং কনসার্ন ওয়ার্ল্ড ওয়াইডের সহযোগিতায় ‘মিডওয়াইফ পরিচালিত স্বাস্থ্যসেবা’ প্রকল্পের মাধ্যমে সাকুচিয়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে ‘১০০টি নরমাল ডেলিভারি’ উদযাপন করেছে কেন্দ্রটির ব্যবস্থাপনা কমিটি।
গতকাল মঙ্গলবার সাকুচিয়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে কেক কাটা ও আলোচনা অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ছেরাজ আহমদ। আরো উপস্থিত ছিলেন পার্টনার্স ইন হেলথ এন্ড ডেভেলপমেন্টের (পিএইচডি) সিনিয়র সহকারী পরিচালক শিরিন আফরোজা, মিডওয়াইফ পরিচালিত স্বাস্থ্যসেবা প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক জাকির হোসেন প্রমুখ।
অনুষ্ঠানে বক্তারা এই সাফল্যের জন্য সব পর্যায়ের কর্মীদের অক্লান্ত পরিশ্রম ও তাদের অবদানের কথা তুলে ধরেন। এই কার্যক্রম পরিচালনার জন্য বিশেষ করে পিএইচডির প্রতি বক্তারা কৃতজ্ঞতা জানান।
পরিবার পরিকল্পনা কর্মকর্তা ছেরাজ আহমদ বলেন, মাতৃ স্বাস্থ্যের উন্নয়নে অতিরিক্ত সিজারিয়ান অপারেশন বন্ধ করে নরমাল ডেলিভারিতে জোর দিতে হবে। ১০০টি ডেলিভারিতে ১০০টি গল্প ও আরো অনেক উপ-গল্প রয়েছে। এখানে মানুষের আস্থা যত বাড়বে মানুষ তত বেশি সেবা নিতে আসবে।
পিএইচডির সিনিয়র সহকারী পরিচালক শিরিন আফরোজা তার বক্তব্যে প্রজনন স্বাস্থ্যসেবায় মিডওয়াইফের গুরুত্ব তুলে ধরেন। মাতৃমৃত্যু হ্রাস কল্পে মিডওয়াইফদের অগ্রণী ভূমিকার কথাও তিনি তুলে ধরেন।
এ উদযাপন সভা পর্যবেক্ষণ ও সার্বিক সহযোগিতা করেন পার্টনার্স ইন হেলথ এন্ড ডেভেলপমেন্টের (পিএইচডি) সিনিয়র ডেপুটি ডিরেক্টর ফাতেমা শওকত জাহান রোজি। এ সময় তিনি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের সেবা প্রদানকারী সবাইকে এ সাফল্যের জন্য শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে মিডওয়াইফ ও মেডিকেল অ্যাসিস্ট্যান্টদের বিশেষ পুরস্কার প্রদান করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়