যাত্রী কল্যাণ সমিতি : ২৭ জুন সরকারি ছুটি ঘোষণার দাবি

আগের সংবাদ

রাজশাহীতে নজীরবিহীন নিরাপত্তা

পরের সংবাদ

ময়মনসিংহ রেঞ্জের অতিরিক্ত ডিআইজি সাময়িক বরখাস্ত

প্রকাশিত: জুন ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সাময়িক বরখাস্ত হয়েছেন পুলিশের ময়মনসিংহ রেঞ্জের অতিরিক্ত উপমহাপরিদর্শক (ডিআইজি) মো. এনামুল কবির। এক আইনজীবীকে রড দিয়ে মারধর ও লাঞ্ছিত করার অভিযোগে তাকে সাময়িক বরখাস্ত করা হয় বলে জানা গেছে। সাময়িক বরখাস্তের বিষয়ে গত রবিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের শৃঙ্খলা-১ শাখা থেকে সিনিয়র সচিব মো. মোস্তাফিজুর রহমান সাক্ষরিত এক প্রজ্ঞাপন জারি করা হয়। তবে বিষয়টি গতকাল সোমবার গণমাধ্যমের নজরে আসে।
ময়মনসিংহের আইনজীবীরা সংবাদ সম্মেলনে জানিয়েছিলেন, আশিকুর রহমান এক আইনজীবী তার ভাই মিজানুর রহমান সুজনের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপে জড়িত থাকার অভিযোগ এনে আইজিপির কাছে অভিযোগ করেন। গত বুধবার দুপুরে ময়মনসিংহ রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মো. এনামুল কবিরের কার্যালয়ে অভিযোগ সম্পর্কে শুনানি হয়। সে সময় এনামুল কবির আইনজীবী আশিককে বলেন, তুই বাঁকা হয়ে ঘাঁড় তেড়া করে দাঁড়িয়েছিস কেন? তুই কার সামনে দাঁড়িয়েছিস জানস? এক পর্যায়ে ওই আইনজীবীকে চড়থাপ্পড় দিতে শুরু করেন। নিজেকে আইনজীবী পরিচয় দিলে ডিআইজি এনামুল অকথ্য ভাষায় গালাগাল করে কনস্টেবলের মাধ্যমে রড এনে হাতে ও পায়ে বেধড়ক পিটিয়ে আশিককে আহত ও শারীরিকভাবে লাঞ্ছিত করেন। পরে এ ঘটনায় গত বৃহস্পতিবার ওই পুলিশ সদস্যকে চাকরি থেকে স্থায়ীভাবে বরখাস্তের দাবি তুলে সংবাদ সম্মেলন করে আইনজীবীরা।
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বলা হয়েছে, ময়মনসিংহ রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (প্রশাসন ও অর্থ) মো. এনামুল কবিরের বিরুদ্ধে বিভাগীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ড ও শিষ্টাচার বহির্ভূত কার্যকলাপের অভিযোগে বিভাগীয় মামলা রুজু করার প্রস্তাব পাওয়া গেছে। জনস্বার্থে সরকারি চাকরি থেকে তাকে সাময়িক বরখাস্ত করা আবশ্যক ও সমীচীন বিবেচিত হওয়ায় ১৮ জুন থেকে সাময়িকভাবে বরখাস্ত করার আদেশ দেয়া হলো। এ আদেশ অবিলম্বে কার্যকর হবে উল্লেখ করে প্রজ্ঞাপনে বলা হয়েছে, সাময়িক বরখাস্তকালে এনামুল কবির সিলেট রেঞ্জ ডিআইজি অফিসে সংযুক্ত থাকবেন ও বিধি অনুযায়ী খোরপোষ ভাতা পাবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়