যাত্রী কল্যাণ সমিতি : ২৭ জুন সরকারি ছুটি ঘোষণার দাবি

আগের সংবাদ

রাজশাহীতে নজীরবিহীন নিরাপত্তা

পরের সংবাদ

মহম্মদপুর : প্রশিক্ষণ শেষে সনদ পেলেন গ্রাম ডাক্তাররা

প্রকাশিত: জুন ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

মহম্মদপুর (মাগুরা) প্রতিনিধি : মাগুরার মহম্মদপুরে গ্রাম ডাক্তার সদস্যদের মাসব্যাপী রিফ্রেসার্স প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত হয়েছে। এ হোপ এবং বাংলাদেশ গ্রাম ডাক্তার ওয়েল ফেয়ার ফাউন্ডেশনের আয়োজনে তিনটি ব্যাচে উপজেলার ১৮০ জন গ্রাম ডাক্তার এই প্রশিক্ষণে অংশ নেন। প্রশিক্ষণ শেষে তাদের নিবন্ধিত সনদপত্র প্রদান করা হয়। ‘প্রশিক্ষণের কোনো বিকল্প নেই! প্রশিক্ষণ নিয়ে উন্নত সেবা দিন! মানবসেবাই আমাদের লক্ষ্য’ এই সেøাগানকে সামনে রেখে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মিলনায়তনে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মকছেদুল মোমিনের সভাপতিত্বে মাসব্যাপী এই রিফ্রেসার্স প্রশিক্ষণ কোর্সের উদ্বোধক ছিলেন জেলা সিভিল সার্জন ডা. শহীদুল্লাহ দেওয়ান।

মাসব্যাপী রিফ্রেসার্স প্রশিক্ষণ শেষে গতকাল সোমবার দুপুরে প্রশিক্ষণপ্রাপ্ত গ্রাম ডাক্তার সদস্যদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে আলোচনা সভায় উপজেলা পল্লী চিকিৎসক সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডা. তিলাম হোসেনের সভাপতিত্বে বক্তব্য দেন জেলা প্রশিক্ষণ সমন্বয়কারী মো. আলমগীর হোসেন, উপজেলা পল্লী চিকিৎসক সমিতির সাধারণ সম্পাদক মো. আমিরুল ইসলাম বাদশা মিয়া, সদর ইউনিয়ন সভাপতি ডা. মো. বাবুল আহম্মেদ এবং ডা. মো. আলী করিম।

আলোচনা সভায় বক্তারা বলেন, বৈধ কাগজপত্র থাকা সত্ত্বেও চিকিৎসাসেবা বা ওষুধের ব্যবসায় বিভিন্ন সময়ে কর্মকর্তা দ্বারা নানা ধরনের হয়রানির স্বীকার হতে হয়। এই হয়রানি যেন আর না হতে হয়, সেই ব্যবস্থাসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীর মতো গ্রাম ডাক্তারদের ন্যূনতম একটা সম্মানীর ব্যবস্থা করতে সরকারের কাছে জোর দাবি জানান বক্তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়