যাত্রী কল্যাণ সমিতি : ২৭ জুন সরকারি ছুটি ঘোষণার দাবি

আগের সংবাদ

রাজশাহীতে নজীরবিহীন নিরাপত্তা

পরের সংবাদ

পানছড়িতে মানববন্ধন : মাদ্রাসার শ্রেণিকক্ষের সামনে দিয়ে চলাচল বন্ধের দাবি

প্রকাশিত: জুন ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

পানছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি : পানছড়ি ইসলামিয়া সিনিয়র মাদ্রাসার সীমানা প্রাচীর ভেঙে শ্রেণিকক্ষের সামনে দিয়ে চলাচল বন্ধের দাবিতে মানববন্ধন করেছেন প্রতিষ্ঠানটির শিক্ষক ও ছাত্রছাত্রীরা। গতকাল সোমবার সকাল ৯টায় পানছড়ি ইসলামিয়া সিনিয়র মাদ্রাসার গেটের সামনের সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা আবুল কাশেম জানান, প্রতিষ্ঠানটি দাখিল পর্যায়ে শুরু হলেও বর্তমানে আলিম শ্রেণিতে উন্নীতসহ অবকাঠামোগত উন্নয়ন হয়েছে। এলাকাবাসীর যাতায়াতের কথা চিন্তা করে মাদ্রাসার ক্রয়কৃত জমি থেকে পূর্ব পাশ দিয়ে ৯ ফুট চওড়া রাস্তা রেখে বাউন্ডারি ওয়াল করা হয়েছে। সেদিক দিয়েই এলাকাবাসী যাতায়াত করেন। আংশিক সীমানা প্রাচীর না থাকায় সেদিক দিয়ে এলাকার কিছু উচ্ছৃঙ্খল লোক মাদ্রাসার অভ্যন্তরীণ রাস্তা দিয়ে চলাচল করত। পাঠদান সময়ে যাতায়াত করায় প্রাতিষ্ঠানিক শৃঙ্খলার ব্যাঘাত ঘটত। তাই সরকারি অর্থে অসমাপ্ত সীমানা প্রাচীর নির্মাণ করা হয়। নবনির্মিত সীমানা প্রাচীরটি উচ্ছৃঙ্খল লোকরা ভেঙে দিয়েছে। তাই প্রতিষ্ঠানের পক্ষ থেকে আইনের আশ্রয় নেয়া হয়েছে।
মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আব্দুল মোমিন বলেন, মাদ্রাসার ক্রয়কৃত ভূমি থেকে আগে থেকেই এলাকাবাসীর চলাচলের জন্য পূর্ব পাশে ৮-৯ ফুট রাস্তা দেয়া হয়েছে। সেখানে প্রতিষ্ঠানের ভেতর দিয়ে চলাচলের প্রশ্নই আসে না। একটা প্রতিষ্ঠান সুরক্ষায় যা করা প্রয়োজন তাই করতে হবে। সরকারি কাজে বাধা ও মাদ্রাসার দেয়াল ভেঙে তারা অপরাধ করেছে। এখনো তারা প্রতিষ্ঠানটির সুনাম নষ্ট করতে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা অপ্রচার চালাচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়