যাত্রী কল্যাণ সমিতি : ২৭ জুন সরকারি ছুটি ঘোষণার দাবি

আগের সংবাদ

রাজশাহীতে নজীরবিহীন নিরাপত্তা

পরের সংবাদ

নাটোর : অপহরণ ও ধর্ষণের মামলায় ১ জনের যাবজ্জীবন

প্রকাশিত: জুন ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, নাটোর : নাটোরের নলডাঙ্গায় অপহরণ ও ধর্ষণ মামলায় দুলাল মিয়া নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড এবং ৩০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। গতকাল সোমবার নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) মুহম্মদ আব্দুর রহিম এই আদেশ দেন। দণ্ডপ্রাপ্ত দুলাল মিয়া নলডাঙ্গা উপজেলার তেঘর গ্রামের আবুল হোসেনের ছেলে। অপরদিকে মাদক মামলায় একজনকে ১০ বছর কারাদণ্ড দিয়েছেন পৃথক আদালত।
জানা যায়, ২০০৩ সালের ৩০ আগস্ট দুলাল মিয়া উপজেলার কাশিয়াবড়ি গ্রামের ১৩ বছর বয়সি এক মেয়েকে বিয়ের প্রলোভন দেখিয়ে ঢাকায় নিয়ে যান। সেখানে একটি ভাড়া বাসায় তাকে আটকে রেখে ধর্ষণ করেন দুলাল। এ সময় ভিকটিম কান্নাকাটি করতে থাকলে কয়েকদিন পর দুলাল মিয়া তাকে ফেলে রেখে পালিয়ে যান। এরপর ভিকটিম সেখান থেকে নিজবাড়িতে ফিরে এসে তার মা-বাবাকে জানায়। এ ঘটনায় ২০০৩ সালের ১২ অক্টোবর নাবালিকা ভিকটিমের মা বাদী হয়ে আদালতে মামলা করেন। মামলা দায়েরের পর পুলিশ দুলাল মিয়াকে গ্রেপ্তার করে। দীর্ঘ প্রায় ২০ বছর মামলার সাক্ষ্য-প্রমাণ গ্রহণ শেষে আসামির উপস্থিতিতে আদালতের বিচারক এ রায় ঘোষণা করেন।
অপরদিকে ৬০ বোতল ফেনসিডিল সংরক্ষণ ও বহনের দায়ে শাহ আলম নামে এক যুবককে ১০ বছরের সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। গতকাল সোমবার নাটোরের সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. শরীফ উদ্দীন এ রায় দেন।
দণ্ডপ্রাপ্ত শাহ আলম রাজশাহীর বিনোদপুরের সাতবাড়িয়া গ্রামের সাইফুল ইসলামের ছেলে। ২০২১ সালের ১২ আগস্ট সদর উপজেলার নারায়নপাড়া এলাকায় নাটোর-রাজশাহী মহাসড়কে অভিযান চালিয়ে একটি যাত্রীবাহী বাস থেকে ফেনসিডিলসহ শাহ আলমকে আটক করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়