যাত্রী কল্যাণ সমিতি : ২৭ জুন সরকারি ছুটি ঘোষণার দাবি

আগের সংবাদ

রাজশাহীতে নজীরবিহীন নিরাপত্তা

পরের সংবাদ

তারাগঞ্জ : জমি দখলের পাঁয়তারার অভিযোগ

প্রকাশিত: জুন ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

তারাগঞ্জ (রংপুর) প্রতিনিধি : তারাগঞ্জে এক ব্যক্তির জমি দখলের পাঁয়তারা অভিযোগ উঠেছে। জমি নিয়ে মামলার কারণে দীর্ঘদিন ধরে পতিত পড়ে ছিল জমিটি। আদালত বিরোধপূর্ণ ওই জমির বিষয়ে গত ২২ মে তারিখের মধ্যে প্রতিবেদন চাইলেও কুর্শা ইউনিয়নের ভূমি সহকারী কর্মকর্তা (তহশীলদার) রেহেনা বেগমস এখনো প্রতিবেদন দেননি। ওই জমিতে এখন কলাবাগান করেছে প্রতিপক্ষ।
ভুক্তভোগী উপজেলার সয়ার ইউনিয়নের শ্যামগঞ্জ বস্তিপাড়া গ্রামে বাহারুল ইসলাম বলেন, পক্ষে প্রতিবেদন দেয়ার নামে আমার কাছে বাড়তি সুযোগ সুবিধা চেয়ে রেহানা বলেন, মামলা চালাতে যত খরচ হয়েছে সমপরিমাণ টাকা দিলে আপনার কাজ পাকাপোক্ত করে দেব। এরই একপর্যায়ে দীর্ঘদিন মামলা চলা পতিত জমিতে ওই ভূমি কর্মকর্তার পরামর্শে নুরুল ইসলাম, সাজ্জাদ হোসেন আকুলসহ তার লোকজন কলাবাগান করেন।
বাহারুল ইসলাম আরো বলেন, আমার খতিয়ানভুক্ত জমির বণ্টন বাতিলের জন্য রংপুর (তারাগঞ্জ) সহকারী জজ আদালতে মামলা করেছি। দীর্ঘদিন ধরে নুরুজ্জামান বুল্লু, নাসির বকুল, সাজ্জাদ হোসেন আকুল, সাদেকুল ইসলাম, জনি মিয়া, নুরুল ইসলাম ও তাদের বাহিনী অবৈধভাবে জমি দখলের পাঁয়তারা করছে।
নুরুল ইসলাম বলেন, এ বিরোধে কয়েক দফা সালিশও হয়েছে। বণ্টন মূলে আমরা জমি ভোগ দখল করে আসছি। কাগজ যার জমি তার।
কুর্শা ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা (তহশিলদার) রেহেনা বেগম বলেন, এ জমিতে আদালত গত ২৮ ফেব্রুয়ারি ১৪৪ ধারা নোটিস মতে মিস পিটিশন মামলার তদন্ত প্রতিবেদন চেয়েছেন ২২ মের মধ্যে। আমি গত ২৮ মে সরজমিন দেখেছি জমির সীমানায় ইউক্যালিপটাস গাছ রোপণ বাদে জমি অনাবাদি আছে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, জমিতে কে কি করল না করল তা আমার দেখার সময় নেই। আমি আমার মতো করে যা পেয়েছি তা এবং জমির কাগজপত্র যাচাই-বাছাই করে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়