যাত্রী কল্যাণ সমিতি : ২৭ জুন সরকারি ছুটি ঘোষণার দাবি

আগের সংবাদ

রাজশাহীতে নজীরবিহীন নিরাপত্তা

পরের সংবাদ

ওভারটাইম-বোনাস দাবিতে সড়ক অবরোধ

প্রকাশিত: জুন ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, গাজীপুর : গত মাসের ওভারটাইম ও ঈদ বোনাসের দাবিতে দ্বিতীয় দিনের মতো রাস্তা অবরোধ করে রাখেন গার্মেন্টস শ্রমিকরা। গতকাল সোমবার দুপুর পৌনে ১২টা থেকে কোনাবাড়ী বাইমেইল এলাকায় ফাইজা ইন্ডাস্ট্রিজ লিমিটেড কারখানার শ্রমিকরা একত্রিত হয়ে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করেন। এ সময় রাস্তার দুই পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এর আগে গত রবিবার সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত কাজ বন্ধ করে রাস্তা অবরোধ করে রাখেন শ্রমিকরা। পরে পুলিশ প্রশাসন ও কারখানা কর্তৃপক্ষের আশ্বাসে অবরোধ তুলে নেন শ্রমিকরা।
সোমবার সকাল থেকেই শ্রমিকরা কাজ বন্ধ করে বসে থাকেন। নাম না বলার শর্তে এক শ্রমিক বলেন, ওভারটাইম এবং ঈদ বোনাস না পাওয়া পর্যন্ত কেউ কাজে যোগদান করবে না। পরে দুপুর পৌনে ১২টার দিকে শ্রমিকরা আবার ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক বন্ধ করে বিক্ষোভ করতে থাকেন।
ফাইজা ইন্ডাস্ট্রিজ লিমিটেড কারখানার এডমিন অফিসার বজলুর রশিদ বলেন, প্রতি মাসের বেতনের সঙ্গে ওভারটাইম দেয়া হয়। কিন্তু গত মাসে সমস্যার কারণে ওভারটাইম দেয়া হয়নি। যার কারণে শ্রমিকরা রবিবার সকাল থেকে কাজ বন্ধ করে বিক্ষোভ করতে থাকেন। পরে তাদের বুঝিয়ে অবরোধ তুলে নেয়া হয়। সোমবার সকাল থেকেই কাজ বন্ধ করে বসে থাকেন শ্রমিকরা। তাদের দাবি, গত মাসের ওভারটাইম এবং ঈদ বোনাস আজকেই দিতে হবে। তারা কোনো সময় দিতে চাচ্ছে না কর্তৃপক্ষকে। কিন্তু আজকের মধ্যে ঈদ বোনাস দেয়া সম্ভব নয়। গাজীপুর মেট্রোপলিটন কোনাবাড়ী থানার ওসি কে এম আশরাফ উদ্দিন বলেন, শ্রমিকদের বুঝিয়ে রাস্তা থেকে অবরোধ তুলে নেয়া হয়। গাড়ি চলাচল স্বাভাবিক রয়েছে। তিনি বলেন, লাঞ্চের পর তাদের ওভারটাইম বিকাশের মাধ্যমে পেয়ে যাবে। ঈদ বোনাসের বিষয়ে কর্তৃপক্ষ শ্রমিকদের সঙ্গে কথা বলছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়