যাত্রী কল্যাণ সমিতি : ২৭ জুন সরকারি ছুটি ঘোষণার দাবি

আগের সংবাদ

রাজশাহীতে নজীরবিহীন নিরাপত্তা

পরের সংবাদ

একদলীয় দুঃশাসনে গণতন্ত্র এখন মৃত : আমির খসরু

প্রকাশিত: জুন ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সরকারের একদলীয় দুঃশাসনের এক শ্বাসরুদ্ধকর অবস্থায় গণতন্ত্র এখন মৃত বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেছেন, দ্রব্যমূল্য বেড়ে যাওয়া, মানুষের ক্রয়ক্ষমতা শূন্যের কাছাকাছি, জনজীবনে যে দুর্বিষহ অবস্থা তা আড়াল করতেই সরকার আরো বেশি জুলুমের পথ বেছে নিয়েছে। গণতন্ত্রকামী মানুষ প্রতিনিয়ত নির্যাতন-নিপীড়নের শিকার হচ্ছেন।
বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী ডা. জুবাইদা রহমানের জন্মদিন উপলক্ষে ঢাকা মহানগর উত্তর বিএনপির আয়োজনে অসহায় মানুষদের মধ্যে সেলাই মেশিন ও বস্ত্র বিতরণ, ফ্রি মেডিকেল ক্যাম্প ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিতে এসব কথা বলেন তিনি। গতকাল সোমবার পল্লবীর ২নং ওয়ার্ড কমিউনিটি সেন্টারে রুপনগর ও পল্লবী থানা বিএনপি এবং সব অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে এ আয়োজন করা হয়।
রক্তদান কর্মসূচিতে ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হকের রক্তদানের মধ্য দিয়ে এ অনুষ্ঠান শুরু হয়। এসময় স্বেচ্ছাসেবক দল নেতা গোলাম কিবরিয়াসহ অসংখ্য নেতাকর্মী স্বেচ্ছায় রক্ত দেন। রূপনগর থানা বিএনপির আহ্বায়ক মো. জহিরুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বিএনপি স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডাঃ রফিকুল ইসলাম।
খসরু বলেন, ক্ষমতা হারানোর ভয়ে সরকার বিএনপির সব পর্যায়ের নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে গ্রেপ্তার করতে এখন বেপরোয়া হয়ে উঠেছে। তবে জনগণের প্রতি দমননীতি প্রয়োগ করে সরকারের ক্ষমতা আর নিরাপদ থাকবে না। রাষ্ট্রীয় অনাচার বাড়িয়ে আর সাধারণ মানুষকে ভয়-ভীতি দেখানো যাবে না। তিনি বলেন, শুধু বিএনপি নয়; দেশের জনগণও সরকারের প্রতিহিংসার শিকার। এরা খুন-গুম করে ভয়ভীতি দেখিয়ে বিরোধীদলকে নির্বাচনের বাইরে রাখতে চায়। বিএনপি প্রহসনের নির্বাচনে যাবে না এবং হতেও দেবে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়