যাত্রী কল্যাণ সমিতি : ২৭ জুন সরকারি ছুটি ঘোষণার দাবি

আগের সংবাদ

রাজশাহীতে নজীরবিহীন নিরাপত্তা

পরের সংবাদ

ইছামতি সংস্কারে ১৭৩৫ কোটির প্রকল্প প্রস্তাব

প্রকাশিত: জুন ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

পাবনা প্রতিনিধি : পাবনা ইছামতি নদী সংস্কার ও শোভাবর্ধনে ১৭৩৫ কোটি ১৬ লাখ টাকার প্রকল্প প্রস্তাব করা হয়েছে। গত রবিবার জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভায় প্রস্তাবিত প্রকল্পের ভিডিও চিত্র এবং তথ্য উপাস্থাপন করেন পাবনা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. আফসার উদ্দিন। সম্প্রতি প্রকল্পটি একনেকে পাশ হওয়ার সম্ভাবনা আছে বলে মন্তব্য করেন তিনি। উপস্থাপিত প্রস্তাবিত প্রকল্পে খরচ দেখানো হয়েছে ১৭৩৫ কোটি ১৬ লাখ টাকা। মেয়াদ কাল ধরা হয়েছে জুলাই ২০২৩ থেকে জুন ২০২৭ সাল পর্যন্ত। দৈর্ঘ ১১০ কিলোমিটার এর মধ্যে ইছামতি ৩৩ কিমি, সংযোগ ৪৪ কিমি, ভাড়ারা ১২ কিমি এবং সুতী নদী ২০ কিমি। ব্রিজ ২৩টি, ঘাটলা ৫৬টি এবং ওয়াকওয়ে ১০ কিমি শহরের মধ্যে দুই পাশে।
নদী প্রশস্ত হবে ২৫ মিটার, ভূমি অধিগ্রহণ ১৬০ হেক্টর জমি, অবৈধ স্থাপনা উচ্ছেদ ৫ হাজারের বেশি, রয়েছে প্রস্তাবিত প্রকল্পে। রুপপুর ও ভাড়ারা এই দুই জায়গায় পদ্মা নদীর সঙ্গে সংযোগ হবে ইছামতি নদী। দর্শনার্থীদের আকর্ষণ, শোভাবর্ধন ও বনায়নসহ বেশ কিছু কাজ রয়েছে এই প্রকল্পে। ঢাকার হাতির ঝিলের সঙ্গে সাদৃশ্য রেখে ব্রিজসহ অন্যন্য কাজ করা হবে এই প্রকল্পে।

প্রস্তাবিত প্রকল্পটি সম্পর্কে বিস্তারিত জানার জন্য নির্বাহী প্রকৌশলী মো. আফসার উদ্দিনকে বার বার মোবাইলে ফোন করেও যোগাযোগ করা সম্ভব হয়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়