যাত্রী কল্যাণ সমিতি : ২৭ জুন সরকারি ছুটি ঘোষণার দাবি

আগের সংবাদ

রাজশাহীতে নজীরবিহীন নিরাপত্তা

পরের সংবাদ

আইজিপি : ঈদে ফিটনেসবিহীন ও মেয়াদোত্তীর্ণ গাড়ি চলবে না মহাসড়কে

প্রকাশিত: জুন ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : যানবাহন চলাচলে শৃঙ্খলা বজায় রাখার লক্ষ্যে ঈদে মহাসড়কে ফিটনেসবিহীন ও মেয়াদোত্তীর্ণ গাড়ি চলাচল করতে পারবে না বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। এছাড়াও কুরবানির পশু পরিবহনে কেউ বাধা সৃষ্টি করলে নিকটস্থ থানা বা জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ ফোন করার কথাও জানান তিনি।
আসন্ন ঈদুল আজহা উপলক্ষে সার্বিক আইনশৃঙ্খলা, সড়ক, রেলপথ ও নৌপথের নিরাপত্তা এবং ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত এক সভায় এসব কথা বলেন তিনি। গতকাল সোমবার বিকালে পুলিশ সদর দপ্তরের হল অব প্রাইডে সভাটি করা হয়। এ সময় পুলিশের সব ইউনিট প্রধানসহ সড়ক ও নৌ সংশ্লিষ্ট সমিতি ও ফেডারেশনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
আইজিপি বলেন, কুরবানির পশুবাহী গাড়ি কোনো সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া থামানো যাবে না। তাই সড়ক অথবা নৌপথে কুরবানির পশু পরিবহনের ক্ষেত্রে পশুবাহী গাড়ির সামনে গন্তব্যস্থান বা পশুর হাটের নাম উল্লেখ করে ব্যানার টাঙ্গানোর জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান তিনি। এ সময় পশু পরিবহনে কেউ বাধা সৃষ্টি করলে নিকটস্থ থানা অথবা জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ ফোন করার জন্য অনুরোধ করেন তিনি। মালিক- শ্রমিকদের উদ্দেশে পুলিশ প্রধান বলেন, অনেক সময় দেখা যায়, চালক গাড়ি না চালিয়ে হেলপারকে দিয়ে চালায়। এর ফলে দুর্ঘটনার ঝুঁকি থাকে। এ বিষয়ে মালিক-শ্রমিকদের সজাগ থাকতে হবে। পণ্যবাহী গাড়িতে বা ট্রাকে ভ্রমণ না করার জন্য সবার প্রতি আহ্বান জানিয়ে আইজিপি ঈদে ঘরমুখো মানুষের যাতায়াত নির্বিঘœ করার জন্য হাইওয়ে পুলিশ ও জেলা পুলিশকে নির্দেশ দেন।

এছাড়াও অজ্ঞান পার্টি, মলম পার্টির বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথাও বলেন তিনি। তিনি দেশের প্রধান প্রধান ঈদ জামাত কেন্দ্রে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়ে পুলিশ প্রধান বলেন, গত ঈদুল ফিতরে আমরা সবাই মিলে একই প্ল্যাটফর্মে একযোগে কাজ করে জনগণকে একটি স্বস্তিদায়ক ঈদ উপহার দিতে সক্ষম হয়েছি। ফলে আমাদের সম্পর্কে জনমনে একটা আস্তার জায়গা তৈরি হয়েছে। আমরা সকলে সম্মিলিতভাবে দায়িত্ব পালনের মাধ্যমে আসন্ন পবিত্র ঈদুল আজহাতেও একটি সুন্দর ঈদ উপহার দিতে সক্ষম হব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়