মশার লার্ভার ঘনত্ব পরিমাপ ও ম্যাপিং কার্যক্রম শুরু আজ

আগের সংবাদ

ভূ-রাজনীতির নতুন ক্ষেত্র ‘ব্রিকস’ : যুক্তরাষ্ট্রের ওপর চাপ বাড়াচ্ছে বাংলাদেশ, ভারত-বাংলাদেশ সম্পর্কে নতুন মাত্রা

পরের সংবাদ

সাংবাদিক নাদিম হত্যা : ৫ দিনের রিমান্ডে চেয়ারম্যান বাবু

প্রকাশিত: জুন ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সাইমুম সাব্বির শোভন, জামালপুর থেকে : সাংবাদিক নাদিম হত্যার প্রধান আসামি ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুর ৫ দিনের রিমাণ্ড মঞ্জুর করেছেন আদালত। এছাড়া দুই আসামি রেজাউল করিম ও মনিরুল ইসলাম মনিরের ৪ দিন ও জাকিরুল ইসলামের ৩ দিন রিমান্ড মঞ্জুর করা হয়েছে। গতকাল রবিবার জামালপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তানভীর আহমেদের আদালত এ আদেশ দেন।
এর আগে, গতকাল সকালে আরো ৯ আসামিকে আদালতে হাজির করা হয়। ৯ আসামী হলেন- মো. গোলাম কিবরিয়া সুমন (৪৩), মো. মিলন (২৫), মো. তোফাজ্জল (৪০), আইনাল হক (৫৫), কফিল উদ্দিন (৫৫), ফজলু মিয়া (৩৫), মো. শহিদ (৪০), মকবুল (৩৫) এবং মো. ওহিদুজ্জামান (৩০)। এদের মধ্যে ৫ জনকে ৩ দিন করে আর ৪ জনকে ৪ দিন করে রিমান্ড মঞ্জুর করে আদালত।
বাদী পক্ষের আইনজীবী মো. ইউসুফ আলী বলেন, এ ঘটনায় দীর্ঘ শুনানি হয়েছে। আমরা বলেছি, রাতের আধারে সংঘটিত হত্যাকাণ্ডে যারা জড়িত ছিল এবং কীভাবে আঘাত করেছে এই তথ্যগুলো উৎঘাটনের জন্য আসামিদের পুলিশের রিমান্ড প্রয়োজন। আমাদের এসব কথা শুনে অবশেষে আদালত রিমান্ডের আদেশ দিয়েছেন। আসামী পক্ষের চার-পাঁচজন আইনজীবী ছিলেন তারা তাদের পক্ষে বক্তব্য দিয়েছেন।
নিহত সাংবাদিক গোলাম রব্বানী নাদিমের স্ত্রী মনিরা বেগম বলেন, আমরা জীবনের নিরাপত্তাহীনতায় ভুগছি। আমরা নিরাপত্তা চাই। এই মামলার সব আসামি গ্রেপ্তার হলে আমরা শান্তি পাব। আর এই মামলাটির বিচার দ্রুত সম্পন্ন করার দাবি জানাচ্ছি। এছাড়া এই হত্যাকাণ্ডের অন্তরালে কে রয়েছে তা খুঁজে বের করার দাবি জানাচ্ছি।
এদিকে গতকাল দুপুর ২টার দিকে নিহত সাংবাদিক নাদিমের কবরস্থান জিয়ারত করে বিএনপির মিডিয়া সেলের প্রধান জহির উদ্দিন স্বপনসহ জেলা ও উপজেলা বিএনপির একটি দল। এরপর তারা নাদিমের পরিবারকে সমবেদনা জানান। এরপর বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের পক্ষ থেকে নাদিমের পরিবারকে নগদ ১ লাখ টাকা সহায়তা দেন সাবেক সংসদ সদস্য এম রশিদুজ্জামান মিল্লাত।
জামালপুরের অতিরিক্ত পুলিশ সুপার সীমা রানী সরকার বলেন, ১৩ জন আসামিকে রাতের মধ্যে বকশিগঞ্জ থানায় নিয়ে যাওয়া হবে। তাদেরকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে। এই হত্যাকাণ্ডের সঙ্গে আরো কেউ জড়িত আছে কিনা এবং পলাতক আসামিদের বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হবে। এর আগে গতকাল বেলা ১১টায় জামালপুর শহরের ফৌজদারী মোড়ে সাংবাদিক গোলাম রব্বানী নাদিমের হত্যাকারীদের ফাঁসির দাবি ও সব আসামির গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করে জেলা প্রেস ক্লাব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়