মশার লার্ভার ঘনত্ব পরিমাপ ও ম্যাপিং কার্যক্রম শুরু আজ

আগের সংবাদ

ভূ-রাজনীতির নতুন ক্ষেত্র ‘ব্রিকস’ : যুক্তরাষ্ট্রের ওপর চাপ বাড়াচ্ছে বাংলাদেশ, ভারত-বাংলাদেশ সম্পর্কে নতুন মাত্রা

পরের সংবাদ

মির্জা ফখরুল : আমরা যাই না, বিদেশিরাই আমাদের ডাকে

প্রকাশিত: জুন ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপি নালিশ জানাতে বিদেশিদের দুয়ারে ধরনা দেয়- আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের এই বক্তব্য উড়িয়ে দিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি দাবি করেছেন, দেশের পরিস্থিতি জানতে বিদেশিরাই তাদের ডাকেন। জানতে চান, দেশে কী হচ্ছে? তোমরা কী করছ?
গতকাল রবিবার দুপুরে গুলশান কার্যালয়ে ‘চির ভাস্বর শহীদ জিয়া, জ্যোতির্ময় খালেদা জিয়া, দীপ্তিমান তারেক রহমান’ গ্রন্থের মোড়ক উন্মোচন করেন মির্জা ফখরুল। এই গ্রন্থের লেখক ইসলামী বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের অধ্যাপক এ কে এম মতিনুর রহমান এবং উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা বিজ্ঞান বিভাগের অধ্যাপক আবুল হাসনাত মো. শামীম।
বইয়ের মোড়ক উন্মোচনের ওই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক তাজমেরী এস এ ইসলাম। অধ্যাপক আবদুল হাসনাত মো. শামীমের সঞ্চালনায় এই অনুষ্ঠানে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদে সদস্য অধ্যাপক ফরহাদ হালিম ডোনার, শিক্ষাবিষয়ক সম্পাদক অধ্যাপক এ বি এম ওবায়দুল ইসলাম, গ্রন্থের লেখক অধ্যাপক মতিনুর রহমানও বক্তব্য রাখেন।
যুক্তরাষ্ট্রে ভিসানীতির প্রসঙ্গে ফখরুল বলেন, ওবায়দুল কাদের সাহেব বলছেন, যুক্তরাষ্ট্র ভিসানীতি করেছে, করুক, আমাদের কিছু যায় আসে না। ভিসানীতি আমরাও করতে পারি। উত্তর কী দেব বলেন? এখন আপনারাও ভিসানীতি করেন দেখি। এটা ভিসানীতিরও প্রশ্ন না। আপনার বিবেকের প্রশ্ন।
বিএনপি মহাসচিবের ভাষ্যে, আজ জনগণ বলছে আমি ভোট দিতে পারছি না। আমার উপর অত্যাচার হচ্ছে- নির্যাতন হচ্ছে, অন্যায়ভাবে ট্যাক্স আরোপ করে টাকা নিয়ে চলে যাচ্ছে, কোর্টে গেলে ন্যায়বিচার পাই না। সমস্ত অধিকার কেড়ে নেয়া হচ্ছে, মানবাধিকার লঙ্ঘন করা হচ্ছে। এ বিষয়গুলো আমাদের আজকে বড় সমস্যা করছে।
জামালপুরের বকশীগঞ্জে সাংবাদিক খুনের প্রসঙ্গ ধরে বিএনপি নেতা বলেন, আজকে বড় বড় ছবি বেরিয়েছে পত্রিকায় চেয়ারম্যান বাবু (মাহমুদুল আলম বাবু) যে, আওয়ামী লীগের নেতা। যারা এই সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমকে পিটিয়ে মেরে ফেলেছে, তারা সবাই আওয়ামী লীগের লোক। এই বিষয়গুলো আমরা বলছি, মিডিয়াসহ সবাই বলছে, কিন্তু সরকারের কানে যাচ্ছে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়