মশার লার্ভার ঘনত্ব পরিমাপ ও ম্যাপিং কার্যক্রম শুরু আজ

আগের সংবাদ

ভূ-রাজনীতির নতুন ক্ষেত্র ‘ব্রিকস’ : যুক্তরাষ্ট্রের ওপর চাপ বাড়াচ্ছে বাংলাদেশ, ভারত-বাংলাদেশ সম্পর্কে নতুন মাত্রা

পরের সংবাদ

কুমিল্লায় রানা হত্যা মামলায় ৭ জনের ফাঁসি : যাবজ্জীবন ৫ আসামির

প্রকাশিত: জুন ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

এম ফিরোজ মিয়া, কুমিল্লা থেকে : কুমিল্লা আদর্শ সদর উপজেলার চম্পকনগর এলাকার মো. রানা হত্যা মামলায় ৭ আসামির ফাঁসি ও ৫ জনের যাবজ্জীবন সাজার রায় দেন আদালত। এ মামলায় ১৬ জন আসামির মধ্যে ৪ জন বেকসুর খালাস পান। গতকাল রবিবার কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৫ম আদালতের বিচারক মো. জাহাঙ্গীর হোসেন এ রায় দেন।
আদালত সূত্রে জানা যায়, ২০০৬ সালের ১ মে রাতে পূর্বশত্রæতার জের ধরে চম্পকনগর এলাকার স্যানিটারি মিস্ত্রি মো. রানাকে হত্যা করা হয়। এ ঘটনায় রানার বাবা জাহাঙ্গীর খান বাদী হয়ে ৬ জনকে আসামি করে কুমিল্লা কোতোয়ালি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে পুলিশ আরো দশ জনসহ মোট ১৬ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। গতকাল রবিবার এ মামলার রায় হয়। রায়ে ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- মো. জুয়েল, শুভ, কাজল, শিপন, মোর্শেদ, মো. আলাউদ্দিন ও রিপন এবং যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন- বাদল, ইকবাল, জহিরুল ইসলাম, আনোয়ার ও সোহেল। দণ্ডপ্রাপ্ত এই ১২ জন আসামির মধ্যে রায় ঘোষণার সময় ফাঁসির দণ্ডপ্রাপ্ত জুয়েল, শুভ, কাজল, মোর্শেদ এবং যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত বাদল ও ইকবাল পলাতক ছিলেন।
আদালতের এপিপি এডভোকেট মো. রফিকুল ইসলাম জানান, এ মামলার ৭ আসামিকে মৃত্যুদণ্ড ও প্রত্যেককে ৩০ হাজার টাকা করে অর্থদণ্ড এবং যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ৫ আসামিকে ৩০ হাজার টাকা করে অর্থদণ্ড, অনাদায়ে আরো ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডের রায় হয়েছে।
মামলার বাদী নিহত রানার বাবা জাহাঙ্গীর খান বলেন, এ রায়ে তিনি সন্তুষ্ট, অবিলম্বে রায় কার্যকর করার দাবি জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়