পররাষ্ট্র মন্ত্রণালয় : সবাই সার্বভৌমত্বকে সম্মান দেখাবে- এই প্রত্যাশা বাংলাদেশের

আগের সংবাদ

মেয়র প্রার্থীদের প্রতিশ্রæতির ফুলঝুরি : ‘পরিকল্পিত সিলেটে’ প্রাধান্য

পরের সংবাদ

বিরোধী আন্দোলনে ‘সরকার কম্পমান’ : খন্দকার মোশাররফ হোসেন

প্রকাশিত: জুন ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সরকার বেসামাল হয়ে পড়েছে। এ মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, জনগণের আন্দোলনের মুখে এই সরকার বিচলিত, তারা ভয়ে ভীত এবং কম্পমান। এগুলোর প্রকাশ বিভিন্নভাবে প্রকাশিত হচ্ছে তাদের কথা-বার্তার মধ্যেই। মন্ত্রীরা একেক জন একেক রকম কথা বলছেন। একজন বলেন, আরেকজন বলে এটা তার ব্যক্তিগত মত।
গতকাল শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে বিএনপির মিডিয়া সেলের উদ্যোগে ‘১৬ জুন সংবাদপত্রের কালো দিবস’ উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপনের সভাপতিত্বে ও সদস্য কাদের গনি চৌধুরীর সঞ্চালনায় এতে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, মিডিয়া সেলের সদস্য সচিব শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের সাবেক ডিন অধ্যাপক বোরহান উদ্দিন খান, সিনিয়র সাংবাদিক মোস্তফা কামাল মজুমদার, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক মহাসচিব এম এ আজিজ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শহিদুল ইসলামসহ সাংবাদিক ইউনিয়নের নেতারা বক্তব্য রাখেন।
গত বৃহস্পতিবার জেনেভায় ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম আয়োজিত অনুষ্ঠানে ‘বাংলাদেশের অর্থনীতি মর্যাদাপূর্ণ অবস্থানে’ প্রধানমন্ত্রীর এহেন বক্তব্য তুলে ধরে খন্দকার মোশাররফ বলেন, এখানে-সেখানে হাত পেতে বেড়াচ্ছেন, ঋণ ছাড়া সরকার চলছে না, ডলারের অভাবে আমদানি করতে পারছে না। বিদ্যুতের লোডশেডিং যেটা প্রধানমন্ত্রী পাঠিয়েছিলেন মিউজিয়ামে সেই লোডশেডিং আজকে বিপর্যস্ত মানুষ। তারপরে কীভাবে অর্থনীতি মর্যাদাপূর্ণ অবস্থানে আছে বলে দাবি করতে পারেন?
বর্তমান সংকট থেকে উত্তরণে সরকার পরিবর্তন ছাড়া কোনো বিকল্প নাই উল্লেখ করে খন্দকার মোশাররফ বলেন, সরকারকে হঠাতে হবে আর এই সরকার থাকলে কোনোদিন সুষ্ঠু নির্বাচনও হবে না। গণতন্ত্র পুনরুদ্ধারে সরকারের কোনো ফাঁদে বিএনপি পা দেবে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়