পররাষ্ট্র মন্ত্রণালয় : সবাই সার্বভৌমত্বকে সম্মান দেখাবে- এই প্রত্যাশা বাংলাদেশের

আগের সংবাদ

মেয়র প্রার্থীদের প্রতিশ্রæতির ফুলঝুরি : ‘পরিকল্পিত সিলেটে’ প্রাধান্য

পরের সংবাদ

কালিয়ায় আ.লীগের দুই পক্ষের সংঘর্ষে আহত ৩০

প্রকাশিত: জুন ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কালিয়া (নড়াইল) প্রতিনিধি : কালিয়ায় একটি বাজারে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে অন্তত ৩০ জন আহত হয়েছেন। আহতদের গোপালগঞ্জ মেডিকেল কলেজ ও গোপালগঞ্জ সাহারা খাতুন মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গত বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার বাগুডাঙ্গা বাজারে এ ঘটনা ঘটে।
পুলিশ ও স্থানীয়রা জানান, উপজেলার পহরডাঙ্গা ইউনিয়নের বাগুডাঙ্গা বাজারে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে পহরডাঙ্গা ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি বাগুডাঙ্গা গ্রামের মো. বায়েজিদ মোল্যা এবং একই গ্রামের ইউপি সদস্য আওয়ামী লীগ কর্মী মো. আমিনুর কাজী গ্রুপের মধ্যে গত কিছু দিন ধরে বিরোধ চলে আসছিল। গত ১১ জুন সকালে বায়েজিদের নেতৃত্বে এই বাজারের পাশে একখন্ড সরকারি জমিতে ‘বঙ্গবন্ধু স্মৃতি পরিষদের নির্ধারিত স্থান’ লেখা সংবলিত একটি সাইনবোর্ড টানানো হয়। এর পর প্র্রতিপক্ষের লোকজন বায়েজিদের বিরুদ্ধে বঙ্গবন্ধু স্মৃতি পরিষদের নাম ভাঙ্গিয়ে সরকারি জমি দখলের অভিযোগ তুললে দুই পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। গত বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বাগুডাঙ্গা বাজারের একটি চায়ের দোকানের পাশে দুই পক্ষের সমর্থকদের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষ বাধে। প্রায় ঘন্টাব্যাপি চলা সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ৩০ জন আহন হন।
বায়োজিদ মোল্যার অভিযোগ, গত বৃহস্পতিবার সন্ধ্যায় তিনিসহ তার সমর্থকরা ওই বাজারের আওয়ামী লীগ অফিসের পাশে বঙ্গবন্ধু স্মৃতি পরিষদের নির্দ্ধারিত স্থানে বসে ছিলেন। হঠাৎ আমিনুর কাজীর নেতৃত্বে তার সশস্ত্র সমর্থকরা হামলা চালালে সংঘর্ষের সুত্রপাত ঘটে।
আমিনুর কাজী পাল্টা অভিযোগ করে বলেছেন, ঘটনার সময় তিনিসহ তার সমর্থকরা বাজারের একটি চায়ের দোকানের পাশে বসে গল্প করার সময় বায়েজিদের নেতৃত্বে তার সমর্থকরা অতর্কিতে তাদের উপর হামলা চালালে সংঘর্ষ বেধে যায়। উপজেলার নড়াগাতি থানার ওসি সুকান্ত সাহা বলেছেন, ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি শান্ত রয়েছে। কেউ লিখিত অভিযোগ করেনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়