পররাষ্ট্র মন্ত্রণালয় : সবাই সার্বভৌমত্বকে সম্মান দেখাবে- এই প্রত্যাশা বাংলাদেশের

আগের সংবাদ

মেয়র প্রার্থীদের প্রতিশ্রæতির ফুলঝুরি : ‘পরিকল্পিত সিলেটে’ প্রাধান্য

পরের সংবাদ

ওয়ানডেতে ফেরার প্রস্তুতি তামিমের

প্রকাশিত: জুন ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : পিঠের ব্যথার কারণে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট থেকে ছিটকে পড়া তামিম ইকবাল গতকাল মিরপুরে ইনডোরে ব্যাটিং অনুশীলন করেছেন। ঈদের পর আফগানদের বিপক্ষে শুরু হতে চলা ওয়ানডে সিরিজেই দলে ফিরতে চান টাইগারদের ওয়ানডে অধিনায়ক।
গত ১৪ জুন থেকে শুরু হওয়া মিরপুর টেস্ট শুরুর আগের দিন নেটে ব্যাট করতে নেমে অস্বস্তি বোধ করেন তামিম। ফিল্ডিং প্র্যাকটিসের সময়েও খুব একটা স্বাচ্ছন্দ্যবোধ করেননি তিনি। অবশেষে টেস্ট শুরুর আগের রাতে জানান, টেস্টটি খেলবেন না। তাই তার পরিবর্তে আফগানদের বিপক্ষে জাকির হাসানের সঙ্গে ওপেন করার সুযোগ পান মাহমুদুল হাসান জয়।
টেস্ট ম্যাচের আগের দিন দলীয় অনুশীলনে আসার পর দুদিন বিরতি দিয়ে গতকাল অনুশীলনে নামেন এই বাঁহাতি ওপেনার। নিজের ফিটনেস যাচাই করার উদ্দেশ্যেই মূলত মাঠে নামেন তিনি। বেলা ১১টা নাগাদ ইনডোরে আসা তামিম প্রথমে ইনডোর কমপ্লেক্সের ন্যাচারাল টার্ফে ব্যাটিং প্র্যাকটিসে নামেন। প্রায় আধা ঘণ্টা অনুশীলনের পর ইনডোর থেকে পূর্বদিক দিয়ে শেরেবাংলা স্টেডিয়ামের ভেতরে প্রবেশ করেন তিনি। সেখানে দাঁড়িয়ে কিছুক্ষণ নাজমুল হোসেন শান্ত আর মুমিনুল হকের ব্যাটিং দেখে ড্রেসিংরুমে চলে যান তামিম। এর আগে গত বৃহস্পতিবার ঢাকা টেস্টের দ্বিতীয় দিন তামিম বাংলাদেশ ড্রেসিং রুমে বসে খেলা দেখতে আসেন। সেখানে কোচ হাথুরুসিংহের পাশে বসে কথা বলতেও দেখা যায় বাংলাদেশ ওয়ানডে অধিনায়ককে।

বহুদিন ধরেই পিঠের ব্যথায় ভুগছেন তামিম ইকবাল। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী মিরপুর টেস্টের আগে জানিয়েছিলেন পিঠে এখনো ব্যথা আছে তামিমের। পুরোপরি সেরে উঠতে সময় লাগবে তার। তার এই পিঠের ব্যথা নতুন নয়। মাঝেমধ্যেই তামিম এই সমস্যায় ভোগেন। তার চিকিৎসার জন্য মেডিকেল টিম কাজ করছে।
এদিকে তর্জনীর চোট কাটিয়ে গত বৃহস্পতিবার সকালে ইনডোরে আউটারে স্পিন কোচ রঙ্গনা হেরাথের অধীনে বোলিং অনুশীলন শুরু করেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তামিমের মতো তিনিও ব্যস্ত ওয়ানডে সিরিজের আগে নিজেকে পরোপুরি প্রস্তুত করা নিয়ে। সাকিবের আঙুলের চোট সম্পর্কে দেবাশীষ চৌধুরী বলেন, ‘আমি সাকিবের এক্সরেটা দেখেছি। দেখে মনে হয়েছে ঠিক আছে। আমরা আশাবাদী ওয়ানডে সিরিজ থেকে সাকিব খেলতে পারবে।’
ঈদের পর ৫ জুলাই থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে আফগানিস্তান ও বাংলাদেশের মধ্যকার ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ। এরপর সিলেট জেলা স্টেডিয়ামে টি-টোয়েন্টি ম্যাচ দুটি হবে ১৪ ও ১৬ জুলাই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়