সন্ত্রাসীদের বিরুদ্ধে মামলা করে বিপাকে ভুক্তভোগীরা

আগের সংবাদ

উন্নয়ন ও প্রত্যাশায় ফারাক অনেক : ক্লিন সিটি খ্যাত রাজশাহীর মানুষ অনেক সেবা পান না

পরের সংবাদ

পীরগঞ্জে ২৭ পরিবারকে উচ্ছেদের পাঁয়তারা

প্রকাশিত: জুন ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধি : সুপ্রিম কোর্টের আপিল বিভাগে মামলা চলা অবস্থায় পীরগঞ্জে হাইকোর্টের আদেশ ব্যবহার করে ২৭টি পরিবারকে উচ্ছেদের পাঁয়তারা করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে। গত বুধবার সন্ধ্যায় পীরগঞ্জ প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন ভূমিহীনরা।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন রমজান আলী মুন্সি। লিখিত বক্তব্যে বলা হয়েছে, পীরগঞ্জ সদর ইউনিয়নের পাড়িয়া মৌজায় এস এ রেকর্ডীয় মালিক তালেবর রহমানের কাছ থেকে সিরাজুল ইসলাম ও সাহিদুল ইসলাম জমি কিনে ভোগদখলে থাকা অবস্থায় ২৭ ভূমিহীন পরিবার ওই জমি বিভিন্ন দলিল মূলে কিনে ৩০-৪০ বছর ধরে সেখানে বসবাস করে আসছে। ২০২১ সালের ২০ জুন অতিরিক্ত জেলা প্রশাসকের কার্যালয় ওয়াকফ সম্পত্তি দাবি করে সেখানে বসবাসকারী ২৭টি পরিবারকে তিন দিনের মধ্যে সব অবকাঠামো সরিয়ে নিতে নির্দেশ দেন। এরপর পরিবারগুলো যুগ্ম জেলা জজ আদালতে দেওয়ানি মামলা করেন। এর প্রেক্ষিতে সে সময় উচ্ছেদ কার্যক্রম স্থগিত করে জেলা প্রশাসন। এরপর মামলাটি হাইকোর্টে যায়। হাইকোর্ট ২৭ পরিবারের বিপক্ষে আদেশ দিলে আপিল করেন তারা। বর্তমানে মামলাটি সেখানে বিচারাধীন আছে। এ অবস্থায় হাইকোর্টের আদেশকে কাজে লাগিয়ে জেলা প্রশাসনকে দিয়ে সেখান থেকে তাদের উচ্ছেদের পাঁয়তারা করা হচ্ছে।
সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, সুপ্রিম কোর্টে আপিল চলা অবস্থায় হাইকোর্টের আদেশকে পুঁজি করে জেলা প্রশাসনকে ভুল তথ্য দিয়ে তাদের উচ্ছেদের পায়তারা করছে একটি প্রভাবশালী মহল। এই ভিটা ছাড়া তাদের আর কোনো ভূমি নেই। তাই এ বিষয়ে সরকারের উচ্চ মহলের হস্তক্ষেপ কামনা করেছেন তারা।
সংবাদ সম্মেলনে প্রায় অর্ধশত নারী-পুরুষ উপস্থিত ছিলেন।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার শাহরিয়ার নজির বলেন, হাইকোর্টের নির্দেশে জেলা প্রশাসন উচ্ছেদ কার্যক্রম চালাবে বলে শুনেছি। তবে এখনো জেলা প্রশাসন থেকে নির্দেশনা পাইনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়