সন্ত্রাসীদের বিরুদ্ধে মামলা করে বিপাকে ভুক্তভোগীরা

আগের সংবাদ

উন্নয়ন ও প্রত্যাশায় ফারাক অনেক : ক্লিন সিটি খ্যাত রাজশাহীর মানুষ অনেক সেবা পান না

পরের সংবাদ

নৌ চলাচল ব্যাহত : হোমনায় নদীর জায়গা ভরাট করতে বাঁধ

প্রকাশিত: জুন ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

হোমনা (কুমিল্লা) প্রতিনিধি : হোমনায় মধুকুপি নদীর জায়গা ভরাটের জন্য গাছ ও বাঁশ দিয়ে বাঁধ দেয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ বাঁধের ফলে নদীতে নৌচলাচল মারাত্মকভাবে ব্যাহত হলেও বাঁধ অপসারণের কোনো ব্যবস্থা নেয়নি কর্তৃপক্ষ।
জানা গেছে, উপজেলার কাঁঠালিয়া নদী থেকে ঘাড়মোড়া এলাকায় গিয়ে তিতাস নদীতে মিলিত হয়েছে ১২ কিলোমিটার দীর্ঘ এ নদী। হোমনা-গৌরিপুর সড়কের হরিপুর ব্রিজের পাশে প্রায় ৪০ শতাংশ জায়গার মধ্যে মার্কেট নির্মাণের জন্য এ বাঁধ দেন বিজয়নগর গ্রামের মো. হাবিবুর রহমান। এ বাঁধ নদীর প্রায় অর্ধেকে চলে গেছে। যার ফলে নদীতে দুটি নৌকা পাশাপাশি চলাচল করতে পারছে না। হরিপুর গ্রামের মো. শামসুল হক বলেন, নদীর যতটুকু বাঁধ দেয়া হয়েছে, তা যদি ভরাট করা হয় তাহলে নদীই থাকবে না।
মাথাভাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম মোল্লা বলেন, নদীতে বাঁধ দেয়ার খবর পেয়ে এসিল্যান্ডকে নিয়ে সেখানে গিয়েছিলাম, বাঁধ অপসারণ করতে বলেছি।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইউছুফ হাসান বলেন, ঘটনাস্থলে গিয়ে বাঁধ অপসারণের জন্য বলে এসেছি। অপসারণ না করলে ব্যবস্থা নেয়া হবে।
মো. হাবিবুর রহমান বলেন, যে জায়গায় বাঁধ দেয়া হয়েছে সেটি আমার নিজস্ব জায়গা, বাঁধ যদি নদীর জায়গায় চলে যায় সেটা অবশ্যই অপসারণ করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়