সন্ত্রাসীদের বিরুদ্ধে মামলা করে বিপাকে ভুক্তভোগীরা

আগের সংবাদ

উন্নয়ন ও প্রত্যাশায় ফারাক অনেক : ক্লিন সিটি খ্যাত রাজশাহীর মানুষ অনেক সেবা পান না

পরের সংবাদ

ঢাবির ১৮ হলে কম্পিউটার দিল ছাত্রলীগ

প্রকাশিত: জুন ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাবি প্রতিনিধি : ঢাকা বিশ্ববিদ্যালয়কে (ঢাবি) স্মার্ট ক্যাম্পাস বিনির্মাণের লক্ষ্যে আইসিটি মন্ত্রণালয়ের সহযোগিতায় বিশ্ববিদ্যালয়ের ১৮টি আবাসিক হলে শিক্ষার্থীদের জন্য কম্পিউটার দিয়েছে ঢাবি ছাত্রলীগ।
গতকাল বৃহস্পতিবার টিএসসি মিলনায়তনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে তথ্যপ্রযুক্তিবিষয়ক একটি কর্মশালা শেষে কম্পিউটারগুলো দেয়া হয়।
ঢাবি শাখা ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়নের সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক। প্রধান বক্তা ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান।
অনুষ্ঠানে মূল প্রতিপাদ্যের ওপর উপস্থাপনা করেন সেন্টার ফর রিসার্চ এন্ড ইনফরমেশনের (সিআরআই) প্রধান সমন্বয়কারী তন্ময় আহমেদ ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন।
প্রধান অতিথির বক্তব্যে ভার্চুয়ালি যুক্ত হয়ে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রাঙ্গামাটির বেতবুনিয়ায় স্যাটেলাইট আর্থ স্টেশন স্থাপনের মাধ্যমে বাংলাদেশে তথ্যপ্রযুক্তির ব্যবহার শুরু করেন। তবে বঙ্গবন্ধুকে ১৯৭৫ সালের ১৫ অগাস্ট নির্মমভাবে হত্যার মধ্য দিয়ে সেই যাত্রা মুখ থুবড়ে পড়েছিল।
অনুষ্ঠানে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, শিক্ষার্থীদের জন্য এটি একটি ‘ইউনিক’ কর্মশালা। আমরা গত ১৪ বছরে শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ সফলভাবে বাস্তবায়ন করতে পেরেছি। এখন আমাদের সামনে চ্যালেঞ্জ একটি উন্নত, আধুনিক সমৃদ্ধ সৃজনশীল, উদ্ভাবনী, জ্ঞানভিত্তিক স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ করা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়