সন্ত্রাসীদের বিরুদ্ধে মামলা করে বিপাকে ভুক্তভোগীরা

আগের সংবাদ

উন্নয়ন ও প্রত্যাশায় ফারাক অনেক : ক্লিন সিটি খ্যাত রাজশাহীর মানুষ অনেক সেবা পান না

পরের সংবাদ

গোমস্তাপুরে বিনামূল্যে সার বীজ পেলেন ২ হাজার কৃষক

প্রকাশিত: জুন ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি : ২০২২-২৩ অর্থবছরে খরিপ-২ আমন মৌসুমে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের প্রণোদনার আওতায় গোমস্তাপুরে উফশী আমন ও পেঁয়াজ আবাদের জন্য বিনামূল্যে ২ হাজার ১০০ জন কৃষকের মধ্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টার দিকে উপজেলা কৃষি অফিসের আয়োজনে উপজেলা পরিষদ চত্বর থেকে এই বীজ ও রাসায়নিক সার বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়।
ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি) বিপাশা হোসাইনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান হুমায়ন রেজা। এতে আরো উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ তানভীর আহমেদ সরকার, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. ফিরোজ আলী, উপজেলা কৃষি উদ্ভিদ সংরক্ষণ অফিসার মো. সেরাজুল ইসলাম, সহকারী কৃষি সম্প্রসারণ অফিসার আব্দুর রাজ্জাক প্রমুখ।
বীজ ও রাসায়নিক সার বিতরণ অনুষ্ঠানে ১ হাজার ৭০০ জন কৃষকের প্রত্যেককে ৫ কেজি করে উফশী আমন ধান বীজ, ১০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি এবং ৪০০ জন কৃষককে ১ কেজি করে পেঁয়াজ বীজ, ২০ কেজি ডিএপি, ২০ কেজি এমওপি ও জমি প্রস্তুত ও সেচ, শ্রমিক, বাঁশ ক্রয়, পলিথিন, দড়ি এবং বীজ শোধক বাবদ খরচ দেয়া হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়