সন্ত্রাসীদের বিরুদ্ধে মামলা করে বিপাকে ভুক্তভোগীরা

আগের সংবাদ

উন্নয়ন ও প্রত্যাশায় ফারাক অনেক : ক্লিন সিটি খ্যাত রাজশাহীর মানুষ অনেক সেবা পান না

পরের সংবাদ

এক লাখ ৩৩ হাজার শিশুকে ভিটামিন এ খাওয়াবে নাসিক

প্রকাশিত: জুন ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

নারায়ণগঞ্জ প্রতিনিধি : জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে ১ লাখ ৩৩ হাজার ৪৩৯টি শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়াবে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক)। দুটি বয়সভিত্তিক শিশুদের নীল ও লাল রঙের ক্যাপসুল দেয়া হবে।
গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় নগর ভবনের সম্মেলন কক্ষে এক সাংবাদিক সম্মেলনে সিটি করপোরেশনের মেডিকেল অফিসার ডা. শেখ মোস্তফা আলী জানান, আগামী ১৮ জুন নগরীর ২৭টি ওয়ার্ডে মোট ৩৪০টি টিকাদান কেন্দ্রে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। ৬ থেকে ১১ মাস বয়সি ২১ হাজার ৭৪৩টি শিশুকে নীল রঙের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সি ১ লাখ ১১ হাজার ৬৯৬টি শিশুকে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল দেয়া হবে। এছাড়া ক্যাম্পেইন চলাকালে নাগরিকদের মধ্যে বিভিন্ন স্বাস্থ্য এবং পুষ্টিবার্তা প্রচার করা হবে। ক্যাম্পেইনে সিদ্ধিরগঞ্জ অঞ্চল অর্থাৎ ১ থেকে ৯ নম্বর ওয়ার্ডে ৬ থেকে ১১ মাস বয়সি ৭ হাজার ৮৬২ এবং ১২ থেকে ৫৯ মাস বয়সি ৪৬ হাজার ৯৪৯টি শিশু রয়েছে। নারায়ণগঞ্জ অঞ্চলে ১০ থেকে ১৮ নম্বর ওয়ার্ডে রয়েছে ৬ থেকে ১১ মাস বয়সি ৭ হাজার ৫৫২টি শিশু এবং ১২ থেকে ৫৯ মাস বয়সি ৩৯ হাজার ২৭০টি শিশু। কদম রসুল অঞ্চলে ১৯ থেকে ২৭ নম্বর ওয়ার্ডে ৬ থেকে ১১ মাস বয়সি ৬ হাজার ৩২৯ এবং ১২ থেকে ৫৯ মাস বয়সি ২৫ হাজার ৪৭৭টি শিশু।
সিদ্ধিরগঞ্জ অঞ্চলে ১১০, নারায়ণগঞ্জ অঞ্চলে ১৫০ এবং কদম রসুল অঞ্চলে ৮০টি নিয়ে মোট ৩৪০টি কেন্দ্রের মাধ্যমে এই টিকাদান কর্মসূচি পালিত হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়