প্রশিক্ষণার্থী চিকিৎসকদের আন্দোলন দুদিন স্থগিত : প্রয়োজনে প্রধানমন্ত্রীর কাছে যাওয়ার আশ্বাস বিএসএমএমইউ উপাচার্যের

আগের সংবাদ

আনন্দে পাঠ উৎসবে মূল্যায়ন : ষষ্ঠ ও সপ্তমে চলছে ‘ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন উৎসব’, ঈদুল আজহার পর মূল্যায়নের বিশ্লেষণ

পরের সংবাদ

সোনাপাতিল-নলডাঙ্গা মহিলা কলেজ : নিয়োগ বাণিজ্যের প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন

প্রকাশিত: জুন ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, নাটোর ও নলডাঙ্গা প্রতিনিধি : নাটোরের সোনাপাতিল-নলডাঙ্গা মহিলা কলেজের হিসাবরক্ষক কামরুল ইসলামের ওপর হামলাকারী শিক্ষক আব্দুস সালামের বিচার ও কলেজ গভর্নিং বডির সভাপতির অপসারণসহ নিয়োগ বাণিজ্যের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন এলাকাবাসী। গতকাল বুধবার কলেজ চত্বরে সর্বস্তরের জনসাধারনের আয়োজনে এই কর্মসূচি পালন করা হয়।
মানববন্ধনে বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগ সিনিয়র সহসভাপতি আমিনুল ইসলাম হাদু, সাংগঠনিক সম্পাদক ইয়াছিন আলী, দপ্তর সম্পাদক আব্দুর রাজ্জাক, স্থানীয় পৌর কাউন্সিলর মাহবুর রহমান, মাহামুদুল হাসান মুক্তা, কলেজের হিসাবরক্ষক কামরুল ইসলাম আজাদসহ অন্যরা।
বক্তারা অভিযোগ করেন, নাটোর-নওগাঁ সংরক্ষিত আসনের মহিলা সংসদ সদস্য রতœা আহম্মেদের ব্যক্তিগত সহকারী আরাফ মাহতাব প্লাবন ওই কলেজ পরিচালনা কমিটির সভাপতি। তিনি সভাপতি হওয়ার পর থেকে কলেজে ডিগ্রি খোলার নামে ১৭ জন শিক্ষক নিয়োগ দিয়ে কোটি টাকা হাতিয়ে নিয়েছেন। পাশাপাশি সাবেক অধ্যক্ষের নানা অনিয়ম দুর্নীতি ধামাচাপা দিতে তৎপর রয়েছেন তিনি। এসব অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদ করায় গত ৩১ মে কলেজের আব্দুস সালাম নামে একজন শিক্ষক কলেজের অফিস সহকারী কামরুল ইসলাম আজাদকে মারপিট করেন।
এ ঘটনায় বিচারের দাবি জানালেও সভাপতি তার বিচার না করে বিষয়টি ধামাচাপা দেয়ার চেষ্টা চালাচ্ছেন। যদি দ্রুত এ ঘটনার বিচার না হয় এবং কলেজের সভাপতি তার পদ থেকে সরে না দাঁড়ান তাহলে বৃহত্তর আন্দোলনের হুমকি দেন বক্তারা। মানববন্ধন শেষে তারা বিক্ষোভ মিছিল বের করে এলাকার প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এ ব্যাপারে কলেজ গভনিং বডির সভাপতি আরাফ মাহতাব প্লাবনের সঙ্গে ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, তার বিরুদ্ধে আনীত অভিযোগ সঠিক নয়। কলেজে এখনো কোনো শিক্ষক নিয়োগ দেয়া হয়নি। এছাড়া কলেজের হিসাবরক্ষক কামরুল ইসলামের ওপর কলেজ শিক্ষক আব্দুস সালামের হামলার বিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করতে বলে তিনি ঢাকায় গিয়েছেন। তবে তদন্ত কমিটি গঠন করা হয়েছে কিনা তিনি জানেন না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়