প্রশিক্ষণার্থী চিকিৎসকদের আন্দোলন দুদিন স্থগিত : প্রয়োজনে প্রধানমন্ত্রীর কাছে যাওয়ার আশ্বাস বিএসএমএমইউ উপাচার্যের

আগের সংবাদ

আনন্দে পাঠ উৎসবে মূল্যায়ন : ষষ্ঠ ও সপ্তমে চলছে ‘ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন উৎসব’, ঈদুল আজহার পর মূল্যায়নের বিশ্লেষণ

পরের সংবাদ

সিলেটে বাবুলের অভিযোগ : চোখরাঙানির শিকার জাপা নেতাকর্মী

প্রকাশিত: জুন ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সিলেট অফিস : সিলেট সিটি করপোরেশন নির্বাচনের ৬ দিন আগে রিটার্নিং কর্মকর্তা ও সরকারদলীয় মেয়র প্রার্থীর বিরুদ্ধে অভিযোগ তুলেছেন জাতীয় পার্টির প্রার্থী নজরুল ইসলাম বাবুল। এ উপলক্ষে গতকাল বুধবার বিকালে মহানগরের কুমারপাড়াস্থ লাঙ্গল প্রতীকের প্রধান নির্বাচনী কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে বাবুল বলেন, সিলেটে সুষ্ঠু ভোটের পরিবেশ নেই। বাধ্য হয়ে বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরী ও হাতপাখার প্রার্থী মাহমুদুল হাসান নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। এখন সরকারদলীয় প্রার্থীর টার্গেট আমি। বিভিন্নভাবে আমাকে চাপে রাখা হচ্ছে। আমার কর্মসূচিতে বাধা দেয়া হচ্ছে। ছিঁড়ে ফেলা হচ্ছে আমার ব্যানার-ফেস্টুন। ভুয়া ভিডিও ছড়ানো হচ্ছে। কিন্তু আমি কিছুতেই ভোটের মাঠ ছাড়ব না।
লিখিত বক্তব্যে তিনি বলেন, জাতীয় পার্টির বর্তমান চেয়ারম্যান জিএম কাদের এবারের নির্বাচনে আমার হাতে তুলে দিয়েছেন লাঙ্গল প্রতীক। এরপর থেকে আমি ভোটের মাঠে আছি। কিন্তু আপনারা দেখতে পাচ্ছেন নির্বাচনের মাঠে কী ঘটতে চলেছে। এতে আমি শঙ্কিত। নানাভাবে আমাকে চাপের মুখে রাখা হচ্ছে। জাতীয় পার্টির নেতাকর্মীকে চোখরাঙানি দেয়া হচ্ছে। দিন যতই যাচ্ছে, পরিস্থিতি ও পরিবেশ আরো ভয়াবহ হয়ে উঠছে। তবে জীবন গেলেও আমি আমার প্রিয় নগরবাসীকে ছেড়ে ভোটের মাঠ ছেড়ে যাব না। সিলেটে লাঙলের জোয়ার উঠেছে। লেভেল প্লেয়িং ফিল্ড না থাকা সত্ত্বেও জনতার জোয়ারে এবার সিলেট সিটি করপোরেশন নির্বাচনে লাঙলের জয় হবে ইনশাল্লাহ।
তিনি বলেন, আমাকে ও আমার পরিবারকে হেনস্থা করতে তৈরি করা এই ভুয়া ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করা হচ্ছে। নির্বাচনে নিশ্চিত পরাজয়ের বিষয়টি অনুধাবন করে প্রতিপক্ষ আওয়ামী লীগের কর্মী-সমর্থকরা সিলেটে এ নগ্ন খেলায় মেতে উঠেছে। আমার নগরবাসী বিষয়টি বুঝতে পেরে আরো দুর্বার গতিতে লাঙলের পক্ষে অবস্থান নিয়েছেন। আমার বিচার দেয়ার জায়গা নেই। সিলেট সিটি করপোরেশনের রিটার্নিং অফিসার ও তার অফিসে বার বার ধর্ণা দিয়ে একাধিক অভিযোগ করলেও কোনো লাভ হচ্ছে না। মাঠে থাকা প্রশাসন আমাদের উপরই কড়াকড়ি আরোপ করছে। অন্যদিকে নৌকার প্রার্থী নির্বাচন আচরণবিধি ভঙ্গ করে ভোররাত পর্যন্ত প্রচারণা চালাচ্ছেন। নির্বাচন কমিশন ও প্রশাসন সব দেখেও না দেখার ভান করছে। বরিশালের ঘটনার পর সিইসি এক প্রার্থী সম্পর্কে যে বক্তব্য দিয়েছেন তা শুনে আমি নিজেই আতঙ্কিত। সিইসির যেভাবে নিরপেক্ষ মাঠ প্রস্তুত রাখার কথা সেখানে তিনি সরকারদলীয় প্রার্থীর পক্ষেই সাফাই গাইছেন। সিলেট সিটি করপোরেশন নির্বাচনে কী হয়- সেটি আল্লাহই জানেন। তবে আমি বিশ্বাস করি, নগরবাসী জেগে উঠলে সব ষড়যন্ত্র, চক্রান্ত ছিন্ন করে লাঙ্গলের জয় হবেই ইনশাল্লাহ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়