প্রশিক্ষণার্থী চিকিৎসকদের আন্দোলন দুদিন স্থগিত : প্রয়োজনে প্রধানমন্ত্রীর কাছে যাওয়ার আশ্বাস বিএসএমএমইউ উপাচার্যের

আগের সংবাদ

আনন্দে পাঠ উৎসবে মূল্যায়ন : ষষ্ঠ ও সপ্তমে চলছে ‘ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন উৎসব’, ঈদুল আজহার পর মূল্যায়নের বিশ্লেষণ

পরের সংবাদ

শেখ হাসিনাকে হত্যার হুমকিদাতা চাঁদ ফের রিমান্ডে

প্রকাশিত: জুন ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রাজশাহী : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির ঘটনায় গ্রেপ্তারকৃত রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের আরো এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল বুধবার দুপুরে রাজশাহী মেট্রোপলিটন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-৩ আদালতের বিচারক মহিদুর রহমান এ রিমান্ড মঞ্জুর করেন। আসামি পক্ষের আইনজীবী শামসাদ বেগম মিতালী এসব তথ্য নিশ্চিত করেন।
তিনি জানান, গত রবিবার আবু সাঈদ চাঁদকে আদালতে তোলা হয়। এ সময় নগরীর কাশিয়াডাঙ্গা থানায় বিস্ফোরক ও সন্ত্রাস দমন আইনে দায়েরকৃত মামলায় ১০ দিনের রিমান্ড আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। এরপর গত সোমবার তার রিমান্ড শুনানির দিন ধার্য করেন আদালত। শামসাদ বেগম মিতালী বলেন, চাঁদ অসুস্থ থাকায় সোমবার তার রিমান্ড শুনানি হয়নি। তাই বুধবার শুনানির তারিখ ধার্য করা হয়। সেই অনুযায়ী রিমান্ড শুনানি শেষে আদালত এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।
এর আগে গত ২৫ মে বেলা ১১টার দিকে নগরীর কোর্ট ভেড়িপাড়া এলাকা থেকে বিএনপি নেতা চাঁদকে গ্রেপ্তার করে পুলিশ। ওইদিন দুপুরে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। আদালত পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন। ওই রিমান্ড শেষে আদালতে হাজির করে ২য় দফায় রিমান্ড আবেদন করে মামলার তদন্তকারী কর্মকর্তা। সেই প্রেক্ষিতে আদালত আরো তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।
প্রসঙ্গত, গত ১৯ মে রাজশাহীর পুঠিয়া উপজেলার শিবপুর হাইস্কুল মাঠে বিএনপির বিক্ষোভ সমাবেশ হয়। ওই সমাবেশে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কবরস্থানে পাঠানোর হুমকি দেন। বিষয়টি ছড়িয়ে পড়লে আওয়ামী লীগ নেতাদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। পরে ২১ মে রাতে রাজশাহীর পুঠিয়া থানায় সন্ত্রাস দমন আইনে বাদী হয়ে একটি মামলা করেন স্থানীয় আওয়ামী লীগ নেতা আবুল কালাম আজাদ। যেখানে আসামি করা হয় বিএনপি নেতা আবু সাঈদ চাঁদকে। পরদিন ২২ মে সন্ধ্যায় সন্ত্রাস দমন আইনে নগরীর কাশিয়াডাঙ্গা থানায় পুলিশের উপপরিদর্শক (এসআই) আরমান হোসেন বাদী হয়ে আরো একটি মামলা করেন। ২৩ মে নাটোরে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও চাঁদের বিরুদ্ধে আরো একটি মামলা দায়ের করা হয়।
এছাড়াও ২৪ মে চাঁদসহ দলের পাঁচ নেতার বিরুদ্ধে রাজবাড়ীর আদালতে মানহানির মামলা দায়ের করেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ সোহেল রানা টিপু। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির ওই ঘটনায় দেশের বিভিন্ন জায়গায় বিএনপির এই নেতার বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়