প্রশিক্ষণার্থী চিকিৎসকদের আন্দোলন দুদিন স্থগিত : প্রয়োজনে প্রধানমন্ত্রীর কাছে যাওয়ার আশ্বাস বিএসএমএমইউ উপাচার্যের

আগের সংবাদ

আনন্দে পাঠ উৎসবে মূল্যায়ন : ষষ্ঠ ও সপ্তমে চলছে ‘ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন উৎসব’, ঈদুল আজহার পর মূল্যায়নের বিশ্লেষণ

পরের সংবাদ

রাজশাহী সিটি নির্বাচন : এবার ভোট বর্জনের আভাস জাপা প্রার্থীর

প্রকাশিত: জুন ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রাজশাহী : রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে এবার ভোট বর্জনের আভাস দিয়েছেন জাতীয় পার্টির মনোনীত মেয়রপ্রার্থী সাইফুল ইসলাম স্বপন। গতকাল বুধবার দুপুরে নগরীর গণকপাড়া এলাকায় দলীয় নেতাকর্মীদের নিয়ে গণসংযোগ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ আভাস দেন।
এ সময় মেয়রপ্রার্থী সাইফুল ইসলাম স্বপন বলেন, যদি আমরা লেভেল প্লেইং ফিল্ড পাই, তাহলে রাসিক নির্বাচনে প্রতিদ্বন্দি¦তামূলক নির্বাচন করবো। বরিশাল সিটি নির্বাচনে ইসলামী আন্দোলনের প্রার্থীকে মারধর করা হয়েছে তারা নির্বাচন থেকে সরে গেছে। এভাবে মারা সঠিক নয়। তবে আমরা মাঠ থেকে সরব না, শেষ পর্যন্ত দেখতে চাই। তিনি রাজশাহীর রাজনীতিবিদদের অনুরোধ করে বলেন, রাজশাহীর মানুষ খুব শান্ত, আমাদের এ পরিবেশটা যেনো নষ্ট না হয়ে যায়। এটি সবার কাছে আমার অনুরোধ যেনো আমরা সুন্দর ও সুষ্ঠুভাবে ভোট সেন্টারে যেতে পারি। শান্তি প্রিয় মানুষদের যেন অবহেলিত না করি। রাজশাহীর দুর্নাম যেন আমরা কেউ কুড়ায়ে না নিয়ে আসি, এটি আমার সবচেয়ে বেশি বড় প্রত্যাশা। বরিশাল ও খুলনা সিটি নির্বাচন ইভিএমে কারচুপির প্রশ্ন তোলেন জাতীয় পার্টির এ প্রার্থী।
রাজশাহীতেও ইভিএম নিয়েও চরম সন্ধিহান আছেন বলে উল্লেখ করে সাইফুল ইসলাম স্বপন বলেন, ইভিএম ছেড়ে দিয়ে ওপেন মাঠে আসলে আমরা আরো সুন্দর মাঠে ফাইট দেব। ইভিএমেও যদি সুন্দর ও সুষ্ঠ পরিবেশ তৈরি না হয় তাহলে আমরাও ভোট বর্জণ করতে বাধ্য হবো। তবে সুষ্ঠু ভোট হলে নিজের জয়ের ব্যাপারে শতভাগ আশা প্রকাশ করেন জাতীয় পার্টির এই প্রার্থী।
নির্বাচন সামনে রেখে এদিন জাতীয় পার্টি নেতারা কাপড়পট্টির দোকানে দোকানে লিফলেট বিতরণ করেন ও লাঙ্গল প্রতীকে ভোট চান। এ সময় রাজশাহী সিটিতে জাপা জয়লাভ করলে বেকারদের জন্য কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করা হবে বলে জানান তারা।
এর আগে গত সোমবার রাতে সংবাদ সম্মেলন করে ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মেয়রপ্রার্থী মুরশিদ আলম ফারুকী ভোট বর্জন করেন। বরিশালে তাদের মেয়রপ্রার্থীর ওপর হামলার ঘটনায় রাজশাহীতে নিরাপত্তা নিয়ে শঙ্কা প্রকাশ এ ভোট বর্জন করেন তিনি। বর্তমানে রাসিকে মেয়রপ্রার্থী তিনজন। ভোটগ্রহণ হবে আগামী ২১জুন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়