প্রশিক্ষণার্থী চিকিৎসকদের আন্দোলন দুদিন স্থগিত : প্রয়োজনে প্রধানমন্ত্রীর কাছে যাওয়ার আশ্বাস বিএসএমএমইউ উপাচার্যের

আগের সংবাদ

আনন্দে পাঠ উৎসবে মূল্যায়ন : ষষ্ঠ ও সপ্তমে চলছে ‘ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন উৎসব’, ঈদুল আজহার পর মূল্যায়নের বিশ্লেষণ

পরের সংবাদ

ডেঙ্গু পরিস্থিতি : তালিকায় যুক্ত হলো আরো ২০১ রোগী

প্রকাশিত: জুন ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ডেঙ্গুর গ্রাফ ঊর্ধ্বমুখী। গত ২৪ ঘণ্টার ব্যবধানে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা কিছুটা কমলেও সেই সংখ্যাটি ছিল দুই শতাধিক। গতকাল বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ২০১ জন। এই সময়ে এডিস মশাবাহিত এই জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছেন একজন।
এর আগে মঙ্গলবার এ বছরের রেকর্ড সংখ্যক ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি হয়েছিল। এদিন রোগীর সংখ্যা ছিল ২১১ জন, আর মৃত্যু হয়েছিল একজনের। সোমবার রোগীর সংখ্যা ছিল ১৮০ জন, আর মৃতের সংখ্যা ছিল ২ জন। রবিবার রোগীর সংখ্যা ছিল ১৮৯ জন, মৃতের সংখ্যা ছিল দুজন। শনিবার রোগীর সংখ্যা ছিল ১৫৬ জন। এদিন মৃত্যু হয়েছিল একজনের।
স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ২০১ জন ডেঙ্গুরোগীর মধ্যে ১৭৫ জন ঢাকার এবং ২৬ জন ঢাকার বাইরের রোগী। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৮০৬ জন। এর মধ্যে ঢাকার ৫৩টি হাসপাতালে ৬৬৭ জন, আর অন্যান্য বিভাগে ভর্তি ১৩৯ জন। ১ জানুয়ারি থেকে ১৪ জুন সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ৩ হাজার ৮০২ জন। মৃত্যু হয়েছে ২৮ জনের। মাসভিত্তিক বিশ্লেষণে জানুয়ারি মাসে রোগীর সংখ্যা ছিল ৫৬৬ জন ও মৃত্যু হয়েছে ৬ জনের। ফেব্রুয়ারি মাসে রোগী ১৬৬ জন ও ৩ জনের মৃত্যু, মার্চ মাসে রোগী ছিল ১১১ জন। তবে এই মাসে কারোই মৃত্যু হয়নি। এপ্রিলে ১৪৩ জন রোগী ও দুজনের মৃত্যু, আর মে মাসে রোগীর সংখ্যা ছিল এক হাজার ৩৬ জন। মৃত্যু হয়েছে দুজনের। জুন মাসের ১৪ তারিখ পর্যন্ত রোগী শনাক্ত হয়েছে এক হাজার ৭৮০ জন। মৃতের সংখ্যা ১৫ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়