প্রশিক্ষণার্থী চিকিৎসকদের আন্দোলন দুদিন স্থগিত : প্রয়োজনে প্রধানমন্ত্রীর কাছে যাওয়ার আশ্বাস বিএসএমএমইউ উপাচার্যের

আগের সংবাদ

আনন্দে পাঠ উৎসবে মূল্যায়ন : ষষ্ঠ ও সপ্তমে চলছে ‘ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন উৎসব’, ঈদুল আজহার পর মূল্যায়নের বিশ্লেষণ

পরের সংবাদ

খালেদা জিয়ার শারীরিক অবস্থা ‘স্থিতিশীল’

প্রকাশিত: জুন ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জ্বর ও পেটব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি থাকা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অবস্থা ‘স্থিতিশীল’ রয়েছে। তার ব্যক্তিগত চিকিৎসক এ জেড এম জাহিদ হোসেন ভোরের কাগজকে এ তথ্য জানিয়েছেন।
গতকাল বুধবার বিকালে ড. জাহিদ হোসেন জানান, অধ্যাপক সাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বাধীন মেডিকেল বোর্ডের সদস্যরা খালেদা জিয়ার স্বাস্থ্যের বিভিন্ন পরীক্ষার প্রতিবেদন পর্যালোচনা করেছেন। এর ভিত্তিতে চিকিৎসকরা তাকে ব্যবস্থাপত্র দিয়েছেন। পরীক্ষার রিপোর্টও ভালো এসেছে।
বিএনপি নেত্রীর এই ব্যক্তিগত চিকিৎসক জানান, খালেদা জিয়া যেদিন হাসপাতালে ভর্তি হয়েছিলেন, সেদিনের তুলনায় এখন ভালো আছেন। তবে তাকে আরো দুই-তিন দিন হাসপাতালে থাকতে হতে পারে। সাবেক প্রধানমন্ত্রীর শারীরিক অবস্থার ওপর সার্বক্ষণিক নজর রাখছেন চিকিৎসকরা। তিনি আরো জানান, খালেদা জিয়ার স্বাস্থ্য পরিস্থিতি নিয়ে মেডিকেল বোর্ডের বৈঠকে লন্ডন থেকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ও তার স্ত্রী ডা. জোবায়েদা রহমান ও দেশের বাইরের কয়েকজন বিশেষজ্ঞ চিকিৎসক যুক্ত থাকছেন।
হঠাৎ জ্বর ও পেটব্যথায় অসুস্থ বোধ করলে গত সোমবার (১২ জুন) দিবাগত রাত ১টা ৪০ মিনিটে খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নেয়া হয়। এরপর চিকিৎসকদের পরামর্শ তাকে ভর্তি করানো হয়। খালেদা জিয়া দীর্ঘদিন ধরে আর্থাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, চোখের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়