হাসপাতালে খালেদা জিয়া

আগের সংবাদ

অপরাধের স্বর্গরাজ্য রোহিঙ্গা ক্যাম্প

পরের সংবাদ

রাজস্থলীতে তিন শ্রমিককে অপহরণ করেছে সন্ত্রাসীরা : সেনাবাহিনী ও পুলিশের টহল জোরদার

প্রকাশিত: জুন ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

রাজস্থলী (রাঙ্গামাটি) প্রতিনিধি : রাজস্থলীতে রাতের আঁধারে সশস্ত্র হামলা চালিয়ে অস্ত্রের মুখে তিন শ্রমিককে অপহরণ করেছে সন্ত্রাসীরা। গত সোমবার দিবাগত রাত সাড়ে ৮টার সময় রাঙামাটির রাজস্থলী উপজেলাধীন ২নং গাইন্দ্যা ইউনিয়নের লংগদুপাড়া এলাকায় এই ঘটনা ঘটে। অপহৃতরা হলেন- সোহাগ (২০), রূপক (১৮) ও বিশ্বজিৎ দে (২২)। অপহৃত তিনজনের মধ্যে সোহাগ ও রূপক আপন ভাই। সোহাগ ও রূপক গ্রামের বাড়ি নেত্রকোনা ও বিশ্বজিতের বাড়ি গাইবান্ধা। সোহাগ-রূপকের বড় ভাই সবুজ প্রতিবেদককে মুঠোফোনে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
অপহৃত তিনজনই সড়ক ও জনপথ বিভাগের অধীনে বেসরকারি ঠিকাদারি প্রতিষ্ঠান এনডিইর বাস্তবায়নাধীন সড়ক ধারক ওয়াল ফাইলিং নির্মাণ কাজের শ্রমিক ছিলেন। অন্যদিকে সোহাগ-রূপকের বড় ভাই সবুজ আরো জানিয়েছেন বিগত তিনমাস ধরে তারা সর্বমোট ১৪ জন শ্রমিক রাজস্থলী-বাঙ্গালহালিয়া সড়কের লংগদু পাড়াস্থ লেবার শেডে অবস্থান করে পাশের সড়কে এনডিই কর্তৃক ধারক ওয়ালের ফাইলিং কাজে নিয়োজিত ছিলেন। প্রতিদিনের ন্যায় সোমবার সন্ধ্যায় কাজ শেষ করে লংগদু পাড়াস্থ লেবার শেড এ অবস্থান করছিলো অপহৃতরা। এ সময় অন্য শ্রমিকরা একটু দূরে চায়ের দোকানে গিয়েছিল চা-নাস্তা করার জন্য। এ সময় ৫/৬ জনের সশস্ত্র সন্ত্রাসী একটি দল খুটি থেকে বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন করে দিয়ে লেবার শেডে প্রবেশ করে অস্ত্রের মুখে তিনজনকে তুলে নিয়ে যায়।
সবুজ জানান, আমার ভাইদের নিয়ে যাওয়ার সময় আমাদের লেবার শেডের পাশেই আরো একটি লেবার শেডে অবস্থান করা আরো দুইজন শ্রমিককে ধাওয়া করে সন্ত্রাসীরা। তারা দৌড়ে বাজারে এসে আমাদেরকে ঘটনাটি জানায়। আমি আমার ভাইকে মোবাইলে কল দিলে প্রথমবার সে রিসিভ করে কিছু না বলে সংযোগ চালু রাখলে আমি নিজেও অপহরণকারী সন্ত্রাসীদের কন্ঠ শুনতে পেয়েছি। তারা আমার ভাইকে বলছে, তোমাদের অন্য শ্রমিকরা কোথায় গেছে? সবাই দোকানে গেছে এমনটি জানানোর পর অপহরণকারীরা আমার ভাইকে বলে তাহলে তোমরা আমাদের সঙ্গে চলো। এরপর থেকে আমি বেশ কয়েকবার আমার ভাইয়ের মোবাইলে কল দিলে রিং হলেও কেউই রিসিভ করে নাই। এক পর্যায়ে ভাইয়ের মোবাইলটি বন্ধ পাওয়া যাচ্ছে। তারা তিন ভাই একসাথেই ওই কাজে নিয়োজিত ছিলেন। তারা নেত্রকোনা জেলাধীন পূর্বধলা থানার সাতকাঠি গ্রামের জামাল উদ্দিনের সন্তান। অপহৃত অপরজন বিশ্বজিৎ দের বাড়ি গাইবান্ধা জেলাধীন সাগাটা থানার ২নং ধলধলিয়া গ্রামে।
গতকাল মঙ্গলবার সকাল থেকে রাজস্থলী চন্দ্রঘোনা সড়কে সেনাবাহিনী ও পুলিশের টহল জোরদার করা হয়েছে। রাজস্থলী থানার অফিসার ইনচার্জ জাকির হোসেন জানান, অপহরণ ঘটনাটি শোনার পরপর সকালে ঘটনাস্থলে

পুলিশ পাঠানো হয়েছে। অপহরণের ঘটনাটি রহস্যজনক বলে মনে হচ্ছে। কারণ, অপহৃত তিন ব্যক্তির মধ্যে বিশ্বজিৎ দে ব্যবহৃত মোবাইলটি লোকেশন ট্যাগ করলে তার লোকেশন চট্টগ্রাম দেখাচ্ছে। তবে বিষয়টি বিভিন্নভাবে ক্ষতিয়ে দেখা হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়