হাসপাতালে খালেদা জিয়া

আগের সংবাদ

অপরাধের স্বর্গরাজ্য রোহিঙ্গা ক্যাম্প

পরের সংবাদ

মধ্যনগরে একই স্থানে দুই ইউপির কার্যালয়

প্রকাশিত: জুন ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

মধ্যনগর (সুনামগঞ্জ) প্রতিনিধি : ইউনিয়ন পরিষদের প্রশাসনিক ভবন বা কার্যালয় স্ব-স্ব ইউনিয়নের ভৌগোলিক সীমানার মধ্যে থাকা বাঞ্ছনীয় হলেও সুনামগঞ্জের মধ্যনগর উপজেলার চামরদানী এবং মধ্যনগর- এ দুটি ইউনিয়ন পরিষদের কার্যক্রম চলছে একই বাজারে পাশাপাশি দুটি ঘরে।
সরজমিনে গিয়ে দেখা যায়, মধ্যনগর বাজারের একটি জরাজীর্ণ আধাপাকা ঘরে চামরদানী ইউনিয়ন পরিষদের কার্যক্রম চলছে। অদূরেই মধ্যনগর ইউনিয়ন পরিষদের কার্যক্রম পরিচালিত হচ্ছে ১৫/১৫০ ফুট আধাপাকা পুরনো একটি ঘরে।
জানতে চাইলে, চামরদানী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলমগীর খসরু বলেন, চামরদানী ইউনিয়ন পরিষদের নিজস্ব ভবন নেই। ইউনিয়নের দুর্গম এলাকায় রামদীঘা গ্রামে বহু বছরের পুরনো একটি ইউনিয়ন পরিষদ ভবন থাকলেও তা পরিত্যক্ত অবস্থায় পড়ে আছে। তাছাড়া সেখানে নতুন ইউপি ভবন নির্মাণের জন্য প্রয়োজনীয় পরিমাণ জায়গা নেই। তাই বর্তমানে মধ্যনগর বাজারের একটি সরকারি পরিত্যক্ত আধাপাকা ঘরে ইউনিয়ন পরিষদের কার্যক্রম চলছে। একটি কমপ্লেক্স ভবন না থাকায় আমরা ইউনিয়ন পরিষদকে জনবান্ধব প্রতিষ্ঠানে পরিণত করতে পারছি না। মধ্যনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সঞ্জীব রঞ্জন তালুকদার টিটু বলেন, বহুদিন ধরে মধ্যনগর ইউনিয়ন পরিষদের কার্যক্রম মধ্যনগর বাজারের এই ঘরে পরিচালিত হয়ে আসছে। এটি জরাজীর্ণ ও ছোট। এখানে পরিষদের দৈনন্দিন কার্যক্রম চালাতে হিমশিম খেতে হয়। ভবন না থাকায় ইউপির সংশ্লিষ্ট বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তারা ইউনিয়ন পরিষদে সরাসরি নাগরিকদের সেবা দিতে পারছেন না। মধ্যনগর উপজেলা নির্বাহী অফিসারের দায়িত্বে থাকা ধর্মপাশা উপজেলা নির্বাহী অফিসার শীতেষ চন্দ্র সরকার ভোরের কাগজকে বলেন, ইউনিয়ন পরিষদ স্থানীয় সরকারের গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান। প্রত্যেকটা ইউনিয়ন পরিষদের নিজস্ব কমপ্লেক্স ভবন থাকা প্রয়োজন। ওই দুটি ইউনিয়ন পরিষদ বিধি মোতাবেক কমপ্লেক্স ভবন নির্মাণের উদ্যোগ নিলে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়