সংসদে বিল উত্থাপন : আমানত সুরক্ষা ট্রাস্ট তহবিল গঠন করবে বাংলাদেশ ব্যাংক

আগের সংবাদ

খুলনা-বরিশালে ‘উন্নয়ন’ ম্যাজিক : খুলনার উন্নয়ন ভাবনা ও ব্যক্তি ইমেজেই খালেকের বাজিমাত

পরের সংবাদ

ইসলামী আন্দোলন প্রার্থীর নির্বাচন বয়কট : রাজশাহী সিটি করপোরেশন

প্রকাশিত: জুন ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রাজশাহী : নিরাপত্তার ওজুহাত দেখিয়ে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচন বয়কটের ঘোষণা দিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মেয়রপ্রার্থী মুরশিদ আলম ফারুকি। গতকাল সোমবার রাত ৮টায় নগরীর শিরোইল এলাকায় দলটির জেলা কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ বয়কটের ঘোষণা দেন তিনি।
এ সময় মুরশিদ আলম ফারুকি বলেন, নির্বাচন কমিশনের আশ্বাসে পরীক্ষামূলকভাবে আমরা নির্বাচনে এসেছিলাম। কিন্তু বরিশালে আমাদের দলের সেকেন্ড আমিরের ওপর হামলা হয়েছে। সে জন্য কেন্দ্র থেকে ভোট বয়কটের এ সিদ্ধান্ত। তিনি বলেন, আগেও আমরা অভিযোগ দিয়েছিলাম- আমাদের ফেস্টুন ছিড়ে ফেলা হয়েছে। কিন্তু কোনো ব্যবস্থা নেয়া হয়নি। আমরাই জয়ী হবো বলে শতভাগ আশাবাদী ছিলাম। আমাদের মাঠ উর্বর ছিল। কিন্তু বরিশালের ঘটনা রাজশাহীতে ঘটবে না তার নিশ্চয়তা কে দেবে? সে জন্য ভোটের সঙ্গে আমরা আর থাকছি না।
মুরশিদের দাবি, ইভিএমে আরো বেশি কারচুপি হচ্ছে। হাতপাখায় ভোট দিলে ভোট যাচ্ছে নৌকায়। এটি প্রমাণিত হয়েছে। তাছাড়া কোনো নিরাপত্তা নেই তাদের। ইতোমধ্যে রাজশাহীতে সিটি নির্বাচনের জন্য লাখ লাখ টাকা খরচ করে ফেলেছে তাদের দল। কিন্তু পরিস্থিতি বিবেচনা করে নির্বাচন বয়কট করতে হলো তাদের। সংবাদ সম্মেলনে সংগঠনটির মহানগর শাখা সভাপতি মো. তারিফসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এর আগে বিকালে নগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে সংগঠনটি। বরিশালে তাদের মেয়রপ্রার্থীর ওপর হামলার অভিযোগে এ কর্মসূচি পালন করা হয়।
ইসলামী আন্দোলন বাংলাদেশ নির্বাচন থেকে সরে আসায় রাজশাহী সিটিতে মেয়রপ্রার্থী রইলেন তিনজন। আওয়ামী লীগ মনোনীত দলটির প্রেসিডিয়াম সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটনের সঙ্গে প্রতিদ্ব›িদ্বতা করছেন জাতীয় পার্টি মনোনীত লাঙল প্রতীকের প্রার্থী সাইফুল ইসলাম স্বপন। এছাড়া জাকের পার্টির লতিফ আনোয়ার অংশ নিয়েছেন মেয়রপ্রার্থী হিসেবে। আগামী ২১ জুন এ সিটিতে ভোটগ্রহণ হবে ইভিএমে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়