শাহজালালে ১২ কোটি টাকার কোকেনসহ ভারতীয় গ্রেপ্তার

আগের সংবাদ

খুলনায় খালেকের হ্যাটট্রিক, বরিশালে খোকন : খুলনায় শান্তিপূর্ণ ভোট, উপস্থিতি কম > তালুকদার আবদুল খালেক ১,৫৪,৮২৫ ভোট, আবদুল আউয়াল ৬০,০৫৪ ভোট

পরের সংবাদ

শেখ হাসিনার কারামুক্তির আলোচনায় নেতারা : নির্বাচন নিয়ে কোনো বিদেশি প্রেসক্রিপশন প্রয়োজন নেই

প্রকাশিত: জুন ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : বাংলাদেশের আগামী জাতীয় নির্বাচনকে ঘিরে মার্কিন ভিসানীতির বিষয়টি সামনে রেখে বিএনপি-জামায়াত জোট হঠাৎ যেন মৃত অবস্থায় অক্সিজেন পেয়েছে। আওয়ামী লীগ অবশ্যই নির্বাচন করবে সংবিধান ও স্বাধীন নির্বাচন কমিশনের অধীনে। নির্বাচন কীভাবে হবে, কোন পদ্ধতিতে হবে সে ব্যপারে বিদেশি প্রেসক্রিপশনের প্রয়োজন নেই। যারা প্রেসক্রিপশন দিচ্ছেন তারা ’৭১ এর মুক্তিযুদ্ধে আমাদের প্রতিপক্ষ ও অপশক্তি ছিল। এই অপশক্তিকে নিয়ে জামায়াত- বিএনপি মাঠে নেমেছে। কিন্তু আমরাও মহান মুক্তিযুদ্ধের চেতনা, বঙ্গবন্ধুর জীবন দর্শন ও এদেশের জনগণকে সঙ্গে নিয়ে মাঠে আছি। আমাদের হারাবার কিছু নেই। জয় করবার মতো সর্ব শক্তি আমাদের আছে।
১৬ বছর আগে তৎকালীন সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের শাসনামলে কারাগার থেকে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার কারামুক্ত হওয়ার দিনটিকে স্মরণ করতে গিয়ে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ নেতারা এসব কথা বলেন। এ উপলক্ষে রবিবার বিকালে মহানগর আওয়ামী লীগের উদ্যোগে দারুল ফজল মার্কেটে আওয়ামী লীগের কার্যালয়ে অয়োজিত আলোচনা সভা, দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরীর সভাপতিত্বে এবং নগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, নগর সহসভাপতি নঈম উদ্দীন চৌধুরী, উপদেষ্টা শেখ মাহমুদ ইছহাক, সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, দপ্তর সম্পাদক সৈয়দ হাসান মাহমুদ শমসের, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, নির্বাহী সদস্য ড. নেছার উদ্দীন আহমেদ মঞ্জু। এ সময় উপস্থিত ছিলেন কাউন্সিলর সলিমউল্লাহ বাচ্চু, ইকবাল হাসান, জামাল উদ্দীন, ফারুক আহমেদ, আনিসুর রহমান ইমন, কাজী হুমায়ুন আলম মুন্না। দোয়া মাহফিল পরিচালনা করেন দারুল ফজল মসজিদের পেশ ঈমাম আলহাজ্ব ফজল কবির।
সভায় ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেন, আজ থেকে ১৬ বছর আগে তৎকালীন সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে কারাগার থেকে মুক্তি পেয়ে তিনি (শেখ হাসিনা) এসেছিলেন বলেই গণতন্ত্র ও মানুষের অধিকার সুরক্ষিত হয়েছে। তাই এই দিনটি অত্যন্ত তাৎপর্যমণ্ডিত। কেননা এই দিন থেকেই শেখ হাসিনা ভাত ও ভোটের অধিকার প্রতিষ্ঠার আন্দোলনে ঝাঁপিয়ে পড়েন।
নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ.জ.ম নাছির উদ্দীন বলেন, নির্বাচন কোন পদ্ধতিতে হবে সে ব্যপারে বিদেশি প্রেসক্রিপশনের প্রয়োজন নেই। যারা প্রেসক্রিপশন দিচ্ছেন তারা ’৭১ এর মুক্তিযুদ্ধে আমাদের প্রতিপক্ষ, অপশক্তি ছিল। এই অপশক্তিকে নিয়ে জামায়াত-বিএনপি মাঠে নেমেছে। কিন্তু আমরাও এদেশের জনগণকে নিয়ে মাঠে আছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়