শাহজালালে ১২ কোটি টাকার কোকেনসহ ভারতীয় গ্রেপ্তার

আগের সংবাদ

খুলনায় খালেকের হ্যাটট্রিক, বরিশালে খোকন : খুলনায় শান্তিপূর্ণ ভোট, উপস্থিতি কম > তালুকদার আবদুল খালেক ১,৫৪,৮২৫ ভোট, আবদুল আউয়াল ৬০,০৫৪ ভোট

পরের সংবাদ

রাজাপুরে দুদক পরিচয়ে প্রতারণা চক্রের ছয় সদস্য গ্রেপ্তার

প্রকাশিত: জুন ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি : ঝালকাঠির রাজাপুরে দুদকের অফিসার পরিচয় দিয়ে অর্থ আত্মসাতের অভিযোগে প্রতারক চক্রের ছয় সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত শনিবার রাত দেড়টার দিকে উপজেলার মঠবাড়ি ইউনিয়নের ডহর শংকর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তারকৃতরা হলো- বাগেরহাট জেলার মোড়লগঞ্জ থানার কচুবুনিয়া এলাকার মৃত তোফাজ্জেল হোসেন হাওলাদারের ছেলে মো. শহিদুল ইসলাম (৬০), ভোলা জেলার দক্ষিণ আইচা থানার চড় আড়কলমি এলাকার মৃত জয়নাল আবেদীনের ছেলে মো. আল আমিন (৩৯), নোয়াখালী জেলার কবিরহাট থানার শ্রীনদ্দি এলাকার মৃত সৈয়দ আবুল মোবারকের ছেলে মো. নিজাম উদ্দিন (৩৭), লক্ষীপুর জেলার সদর থানার রতনপুর এলাকার মৃত আব্দুল ছত্তারের ছেলে মো. কামাল উদ্দিন (৪৫), ভোলা জেলার লালমোহন থানার চরভুতা এলাকার মৃত সাকাওয়াত হোসেনের ছেলে মো. শামীম হোসেন (১৯), ঝালকাঠির সদর থানার গোয়ালকান্দা এলাকার মৃত বজলু হাওলাদারের ছেলে মো. এনায়েত হাওলাদার (৪২)।
পুলিশ জানায়, তারা একটি সংঘবদ্ধ প্রতারকচক্রের সদস্য। আন্তর্জাতিক মানবাধিকার দুর্নীতি বিরোধী সোসাইটির ব্যানারে বিভিন্ন সময় বিভিন্ন স্থানে বিভিন্ন পরিচয় দিয়ে অসহায় মানুষদের ফাঁদে ফেলে টাকা-পয়সা হাতিয়ে নিত। শনিবার বিকালে একটি মাইক্রোবাসে করে রাজাপুর উপজেলা সদরের মিজানুর রহমান নামে এক ব্যক্তির বাড়িতে আসেন প্রতারক চক্রের ছয় সদস্য। তারা নিজেদের দুদকের সরকারি অফিসার পরিচয় দিয়ে জানায়, জায়গা-জমি নিয়ে মিজানুরের বিরুদ্ধে একটি অভিযোগ রয়েছে। অভিযোগ নিষ্পত্তি করিয়া দেবে বলে মিজানুর রহমানের কাছে এক লাখ টাকা দাবি করেন তারা। মিজানুর রহমান নগদ ১৫ হাজার টাকা পরিশোধ করে বাকি টাকা পরে দেয়ার আশ্বাস দেয়। পরে রাত সাড়ে ৯টার দিকে উপজেলার মঠবাড়ি ইউনিয়নের ডহর শংকর এলাকায় মৃত আসমত আলী হাওলাদারের ছেলে আব্দুর রহিম হাওলাদারকে ভয় দেখিয়ে তার কাছে ৫০ হাজার টাকা দাবি করেন। রহিম ছাগল বিক্রি করে তাদের সঙ্গে দেখা করবে বলে রেহাই পেয়ে স্থানীয় সাংবাদিকদের খবর দেন। স্থানীয় সাংবাদিকরা ঘটনাস্থলে আসলে প্রতারণার বিষটি প্রকাশ পায়। স্থানীয় জনতা তাদের আটক করে থানা পুলিশে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের থানায় নিয়ে আসে। তাদের ব্যবহৃত একটি মাইক্রোবাস জব্দ করা হয়েছে। রাজাপুর থানার ওসি পুলক চন্দ্র রায় বলেন, ভুক্তভোগী মিজান বাদী হয়ে রবিবার দুপুরে ছয়জনের নাম উল্লেখসহ ১০ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করেন। ওই মামলায় আটককৃত ছয়জনকে গ্রেপ্তার দেখিয়ে দুপুরেই ঝালকাঠি আদালতে পাঠানো হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়