শাহজালালে ১২ কোটি টাকার কোকেনসহ ভারতীয় গ্রেপ্তার

আগের সংবাদ

খুলনায় খালেকের হ্যাটট্রিক, বরিশালে খোকন : খুলনায় শান্তিপূর্ণ ভোট, উপস্থিতি কম > তালুকদার আবদুল খালেক ১,৫৪,৮২৫ ভোট, আবদুল আউয়াল ৬০,০৫৪ ভোট

পরের সংবাদ

মির্জা ফখরুল : তত্ত্বাবধায়ক সরকার জীবন্ত ইস্যু, ফয়সালা হবে রাজপথে

প্রকাশিত: জুন ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, গাজীপুর : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তত্ত্বাবধায়ক সরকার হলে আওয়ামী লীগ ১০টি আসনও পাবে না। এ জন্যই এই দলের সাধারণ সম্পাদক বলছেন, তত্ত্বাবধায়ক সরকার একটি ডেড ইস্যু। কিন্তু না, তত্ত্বাবধায়ক সরকার একটি জীবন্ত ইস্যু। সারা বিশ্ব চায় বাংলাদেশে অবাধ ও নিরপেক্ষ একটি নির্বাচন হোক। আওয়ামী লীগ জনগণের দল নয়, প্রকৃতপক্ষে তারা একটি সন্ত্রাসী দল। তাই তারা নির্বাচন চায় না। তাদের বডি ল্যাঙ্গুয়েজই বলে দেয় তারা সন্ত্রাসী ছাড়া আর কিছুই না। তাদের সঙ্গে ফয়সালা হবে রাজপথেই।
মির্জা ফখরুল ইসলাম বলেন, মানুষ ন্যায় বিচার পাবে, সাম্য প্রতিষ্ঠা হবে, গরিব আরো গরিব হবে না, ধনী আরো ধনী হবে না, আমরা এমন একটি বাংলাদেশ চেয়েছিলাম। কিন্তু আওযামী লীগ আমাদের স্বপ্ন তছনছ করে দিয়েছে। ’৭১ সালে যে লক্ষ্যে বাংলাদেশ গড়েছিলাম সেই বাংলাদেশ ফিরিয়ে দিতে হবে।

গতকাল রবিবার দুপুরে গাজীপুর মহানগর বিএনপির দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মহানগর বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক এম মঞ্জুরুল করীম রনির সভাপতিত্বে ও সদস্য সচিব মো. শওকত হোসেন সরকারের সঞ্চালনায় নগরীর বাসন থানার টেকনগ পাড়ায় সাগর সৈকত কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত এ সম্মেলনে উদ্বোধনী বক্তব্য রাখেন বিএনপির সাংগঠনিক সম্পাদক এডভোকেট আব্দুস সালাম আজাদ। আরো বক্তব্য রাখেন- বিএনপির কেন্দ্রীয় সমাজকল্যাণ সম্পাদক কামরুজ্জামান রতন, সাংগঠনিক সম্পাদক ও গাজীপুর জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলন, সহসাংগঠনিক সম্পাদক বেনজীর আহমেদ টিটু, সহ-শ্রমবিষয়ক সম্পাদক হুমায়ুন কবীর খান, কেন্দ্রীয় নেতা মো. ওমর ফারুক সাফিন, ডা. মাজহারুল আলম, সাঈদ সোহরাব, আবু আশফাক, কাজী সাইয়্যেদুল আলম বাবুল, মেয়র মো. মজিবুর রহমান, জেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহ রিয়াজুল হান্নান, মহানগর বিএনপি নেতা মীর হালিমুজ্জাামান ননী, রাকিব উদ্দিন সরকার পাপ্পু, এডভোকেট মেহেদী হাসান এলিস, এডভোকেট আব্দুস সালাম শামীম, মো. সুরুজ আহমেদ, মহানগর যুবদলের সাবেক সভাপতি প্রভাষক বসির উদ্দিন, মহানগর যুবদলের আহ্বায়ক এজিএস সাজেদুল ইসলাম, মহানগর কৃষক দলের সভাপতি আতাউর রহমান, মহানগর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক শাহাদাৎ হোসেন শাহীন, মহানগর ছাত্রদলের সভাপতি রুহানুজ্জামান শুক্কুর, মহানগর মহিলা দলের সভানেত্রী শিরিন চাকলাদার, বিএনপি নেতা বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন প্রমুখ।
বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও গাজীপুর জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলন বলেন, গণতন্ত্র ও দেশের স্বাধীনতা ফিরিয়ে এনে, বেগম খালেদা জিয়াকে মুক্ত করে একটি কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠা করা হবে। সহসাংগঠনিক সম্পাদক বেনজীর আহমেদ টিটু বলেন, বিএনপির লক্ষ্য একটিই গণতন্ত্র পুনঃরুদ্ধার করা। বিএনপি ছাড়া যারাই ক্ষমতায় গেছে তারা গণতন্ত্র হরণ করেছে। দেশে দুটি শক্তি, একটি গণতন্ত্রের পক্ষের, আরেকটি বিপক্ষের। বিএনপি গণতন্ত্রের পক্ষের স্বীকৃত শক্তি।
বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ডা. মাজহারুল আলম বলেন, অবৈধ এই সরকার শুধু কেন্দ্রীয়ভাবেই নয়, স্থানীয় কোনো নির্বাচনেও জনগণের রায়কে মেনে নেয় না। গাজীপুর সিটি করপোরেশন গঠনের পর নির্বাচিত কোনো মেয়রকেই দায়িত্ব পালন করতে দেয়নি। একজন কাউন্সিলরকে দিয়ে গত দুটি নির্বাচিত পরিষদ পরিচালনা করে ১২ লাখ ভোটারকে অপমান করা হয়েছে।
এদিকে দলের মহাসচিবসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতাদের দৃষ্টি আকর্ষণ করতে সম্মেলনে বিপুল সংখ্যক কর্মী-সমর্থক নিয়ে অংশ নেন সিটি নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতার অভিযোগে বহিষ্কৃত নেতারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়