শাহজালালে ১২ কোটি টাকার কোকেনসহ ভারতীয় গ্রেপ্তার

আগের সংবাদ

খুলনায় খালেকের হ্যাটট্রিক, বরিশালে খোকন : খুলনায় শান্তিপূর্ণ ভোট, উপস্থিতি কম > তালুকদার আবদুল খালেক ১,৫৪,৮২৫ ভোট, আবদুল আউয়াল ৬০,০৫৪ ভোট

পরের সংবাদ

জনসনের পর পদত্যাগ করলেন নাইজেল এডামস

প্রকাশিত: জুন ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : পার্লামেন্টের এমপি পদ ত্যাগের ঘোষণা দিয়ে ব্রিটেনকে হতবাক করে দিয়েছেন সাবেক প্রধানমন্ত্রী বরিস জনসন। এর পরপরই পদত্যাগ করেছেন তার ঘনিষ্ঠ এক মিত্র। তিনি হলেন সেলবি এন্ড আইনস্টির এমপি নাইজেল এডামস। কেন পদত্যাগ করেছেন সে বিষয়ে কিছু বলেননি। তিনি ছিলেন জসননের সরকারে দপ্তরবিহীন মন্ত্রী। এর ফলে কনজার্ভেটিভ দলের জন্য একটি তৃতীয় উপনির্বাচন ঘণিয়ে আসছে। ওদিকে শুক্রবার পদত্যাগ করেছেন নাদিন ডোরিস। এ কথা লিখেছে অনলাইন বিবিসি। কোভিড -১৯ মহামারীকালে পার্টি করার অভিযোগ আছে জনসনের বিরুদ্ধে। তা নিয়ে কমন্স প্রিভিলেজেস কমিটি তদন্ত করছে।
তারা তদন্ত করে দেখছে ডাউনিং স্ট্রিটে তিনি লকডাউন লঙ্ঘন করে কমন্সকে বিভ্রান্ত করেছেন কিনা। ওই কমিটির রিপোর্ট আগেই দেখেছেন বরিস জনসন। তারপর পদত্যাগের ঘোষণা দিলেন। তিনি অবশ্য বলেছেন, পার্টিগেট কেলেংকারিতে তাকে জোরপূর্বক পার্লামেন্টের বাইরে রাখা হলো। পার্লামেন্ট ত্যাগ করা খুবই দুঃখজনক বলে তিনি দাবি করেন। দিয়েছেন একটি দীর্ঘ বিবৃতি। তাতে জনসনবিরোধীদের তাকে তাড়ানোর চেষ্টা করার জন্য অভিযুক্ত করেছেন এবং ইঙ্গিত দিয়েছেন, তার ‘রোলারকোস্টার’ রাজনৈতিক ক্যারিয়ার এখনো শেষ হয়নি। এ খবর দিয়েছে অনলাইন ইন্ডিয়া টুডে, বিবিসি।
৫৮ বছরের জনসন বলেন, তিনি কমিটির কাছ থেকে একটি চিঠি পেয়েছেন, যা স্পষ্ট করে দিয়েছে সংসদ থেকে বের করে দেয়ার জন্য তার বিরুদ্ধে মামলা সাজানো হচ্ছে। তিনি বলেন, সত্য যাই-ই হোক না কেন, শুরু থেকেই ওদের একমাত্র উদ্দেশ ছিল আমাকে দোষী প্রমাণ করা।
সরকার ও বিরোধী দলের সদস্যদের নিয়ে যে কমিটি গঠন করা হয়েছে, তাকে ‘ক্যাঙারু কোর্ট’ বলেও উল্লেখ করেন তিনি। এই পদত্যাগ হাউজ অফ কমন্সে একটি শহরতলির লন্ডন আসনের আইন প্রণেতা হিসাবে জনসনকে প্রতিস্থাপন করার জন্য বিশেষ নির্বাচনের সূত্রপাত করবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়