পেঁয়াজ-সবজির দামে স্বস্তি, মাছ চড়া

আগের সংবাদ

ভোটের জন্য প্রস্তুত খুলনা কার ভাগ্যে ছিঁড়বে শিকে

পরের সংবাদ

১০ম আন্তর্জাতিক খাদ্য নিরাপত্তা সম্মেলন আজ

প্রকাশিত: জুন ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

খাদ্য নিরাপত্তা বাড়াতে এবং কৃষি ব্যবসায় টেকসই অনুশীলনের প্রচারের লক্ষ্যে, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সহযোগিতায় ইন্টারন্যাশনাল ফাইন্যান্স করপোরেশন (আইএফসি) বাংলাদেশ ১০ম আন্তর্জাতিক খাদ্য নিরাপত্তা সম্মেলনের আয়োজন করছে। আজ রবিবার খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার প্রধান অতিথি হিসেবে ওই সম্মেলনের উদ্বোধন করবেন। বিজ্ঞপ্তি
১০ম আন্তর্জাতিক খাদ্য নিরাপত্তা ফোরামে ২৪ দেশের ৪৩ জন, আইএফসি প্রতিনিধি, নীতিনির্ধারক, শীর্ষ খাদ্য উৎপাদক, নির্মাতা, খুচরা বিক্রেতা, পর্যটন কোম্পানি, কোল্ড চেইন লজিস্টিক সরবরাহকারী, ভোক্তা সংস্থা এবং অন্যান্য মূল স্টেকহোল্ডারসহ ৩০০ জন প্রতিনিধিসহ অংশ নেবে।
এ বছরের সম্মেলনের মূল প্রতিপাদ্য, ‘খাদ্য নিরাপদ এবং পুষ্টিকর রাখা, ক্ষতি রোধ করা,’ জলবায়ু পরিবর্তনের সঙ্গে সঙ্গে ভালো খাদ্য নিরাপত্তা অনুশীলন, এবং পুষ্টি এবং খাদ্য অপচয় হ্রাসের প্রভাবের উপর আলোকপাত করবে। নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান আব্দুল কাইয়ুম সরকার তার অফিসে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান।
তিনি বলেন, ফোরামটি কৃষি ব্যবসায়ীদের জন্য একটি প্ল্যাটফর্ম হিসাবে কাজ করবে যাতে আইএফসি-এর বিভিন্ন খাদ্য নিরাপত্তা অনুশীলনের উপর ভিত্তি করে খাদ্যকে নিরাপদ, আরও পুষ্টিকর এবং স্থিতিস্থাপক করার কৌশল তারা রপ্ত করতে পারেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়