পেঁয়াজ-সবজির দামে স্বস্তি, মাছ চড়া

আগের সংবাদ

ভোটের জন্য প্রস্তুত খুলনা কার ভাগ্যে ছিঁড়বে শিকে

পরের সংবাদ

শাহবাগ অবরোধ : চাকরিতে বয়সসীমা ৩৫ করার দাবি

প্রকাশিত: জুন ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সরকারি-বেসরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করাসহ তিন দফা দাবিতে শাহবাগ মোড়ে অবরোধ করেছেন চাকরিপ্রত্যাশীরা। গতকাল শনিবার বিকাল ৩টায় ‘চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ প্রত্যাশী শিক্ষার্থী সমন্বয় পরিষদ’ ব্যানারে শাহবাগে অবস্থান নেন তারা। এতে শাহবাগ ও এর আশপাশের সড়ক বন্ধ হয়ে যায়। তীব্র যানজটে ভোগান্তিতে পড়েন সাধারণ মানুষ। সন্ধ্যা পৌনে ৬টায় এ প্রতিবেদন লেখার সময়ও তারা সেখানে অবস্থান করছিলেন।

আন্দোলনকারী সমন্বয় পরিষদের আহ্বায়ক শরিফুল হাসান শুভ বলেন, দীর্ঘদিন ধরে আবেদন জানিয়ে এলেও কর্তৃপক্ষ আমাদের কথা কানে নিচ্ছেন না। এজন্য আমরা বাধ্য হয়ে রাস্তা অবরোধ করেছি। সুস্পষ্ট বার্তা না পাওয়া পর্যন্ত আমরা রাস্তা ছাড়ব না।
এর আগে বেলা সাড়ে ১১টায় শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে সমাবেশ করে চাকরিপ্রত্যাশীদের এ সংগঠন। এ সময় তাদের মধ্যে যাদের বয়স ৩০ ঊর্ধ্ব হয়ে গেছে, তারা সনদের অনুলিপি ছিঁড়ে ক্ষোভ প্রকাশ করেন।
সমাবেশ থেকে তারা কয়েকটি দাবি তুলে ধরেন। দাবিগুলো হলো- চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছর করতে হবে, অবসরে বয়সসীমা বৃদ্ধি করতে হবে, চাকরিতে আবেদন ফি সর্বোচ্চ ২০০ টাকা করতে হবে এবং ঢাকা বিশ্ববিদ্যালয় আইন অনুষদে বঙ্গবন্ধুর নামে বঙ্গবন্ধু ল’ কমপ্লেক্স (বঙ্গবন্ধু চেয়ার এবং একটি ম্যুরাল) স্থাপন করতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়