পেঁয়াজ-সবজির দামে স্বস্তি, মাছ চড়া

আগের সংবাদ

ভোটের জন্য প্রস্তুত খুলনা কার ভাগ্যে ছিঁড়বে শিকে

পরের সংবাদ

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন : সংলাপের দরজা সব সময় খোলা

প্রকাশিত: জুন ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সংলাপের দরজা সব সময় খোলা আছে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। তিনি বলেছেন, আমরা (সরকার) সংবিধানের ওপর ভিত্তি করে দাঁড়িয়ে আছি। বিএনপি যদি সেই সংবিধানের ভিত্তিতে বা কোনো ভালো বিষয় নিয়ে আলোচনা করতে চায় তাহলে আমাদের দরজা তো সব সময় খোলা রয়েছে। তারা কী বলতে চায়, তা তো জানাতে হবে। গতকাল শনিবার ঢাকা থেকে মাওয়া হয়ে ভাঙ্গা পর্যন্ত (৮১ কি.মি.) রেলপথের অগ্রগতি পরিদর্শন ও ভাঙ্গা থেকে যশোর পর্যন্ত (৭২ কি.মি.) রেলপথে পার্টি বসানোর উদ্বোধন শেষে নড়াইলের মধুমতি সেনানিবাসে এক ব্রিফিংয়ে এসব কথা বলেন মন্ত্রী।
নুরুল ইসলাম সুজন বলেন, তারা (বিএনপি) বলছেন নির্বাচন ভালো হতে হবে; নির্বাচন অংশগ্রহণমূলক চাই, লেভেল প্লেয়িং ফিল্ড চাই… এটা হলে সংলাপ করতে তো কোনো সমস্যা বা বাঁধা নেই। আপনি সংবিধান মানবেন না তাহলে তো সংলাপ করে কোনো লাভ নেই। তবে সংলাপের প্রদীপ সব সময় জ্বলছে। যদি কোনো ভালো জিনিসের জন্য হয়, তাহলে সংলাপের দরজা সব সময় খোলা আছে। সরকার সংবিধানের ওপর দাঁড়িয়ে আছে। বিএনপি এর বাইরে যদি কোনো কথা বলতে চায়, কী বলতে চায়, তা তো জানাতে হবে। তাদের বলতে হবে আমরা সরকারের সঙ্গে এ বিষয়ে আলোচনা করতে চাই। তাদের অবশ্যই এগিয়ে আসতে হবে। সরকার যদি মনে করে এটা নিয়ে সংলাপে বা আলোচনায় বসা যায়, নিশ্চয়ই বসবে।
তিনি আরো বলেন, আমি একজন মন্ত্রী ও আইনজীবী হিসেবে চাই আইনের শাসন। আমি চাই সংবিধান অনুযায়ী নির্বাচন হোক। এখানে বিএনপির জল ঘোলার মূল বিষয় হলো নির্বাচন। তবে ২০১৪ সালে যে নির্বাচন হয়েছে সেখানে তারা বয়কট করে জ্বালাও-পোড়াও করেছে। তারা যে বলছে আগের রাতের ভোটের কথা সেটা তাদের হাতে প্রমাণ থাকলে তারা তখন কোর্টে যায়নি কেন? এখন তারা যে নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকারের দাবি করছে, আসলে তারা গণতান্ত্রিক ধারায় ক্ষমতায় যাওয়ার পথ বন্ধ দেখে এসব অস্বাভাবিক সব দাবি তুলছে, এটা তো ঠিক নয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়